পৌর নির্বাচন বিএনপির ফাঁদে পা দেবে না সরকার

Slider রাজনীতি

1447596078

 

 

 

 

ঢাকা: পৌরসভা নির্বাচনে বিএনপির কোনো প্রার্থীকে হয়রানি করা হচ্ছে না দাবি করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ইতোপূর্বে তাদের বহু প্রার্থী আগুনসন্ত্রাস ও খুনের সঙ্গে জড়িত ছিলেন। নির্বাচনের ছুতোয় তাদের বাঁচানোর জন্য বিএনপির দর কষাকষির ব্ল্যাকমেইলে বা ফাঁদে পা দেবে না সরকার।

বৃহস্পতিবার (১০ ডিসম্বের) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

হাসানুল হক ইনু বলেন, আগুনসন্ত্রাস, পুড়িয়ে মানুষ মারাসহ বিভিন্ন মামলা রয়েছে বিএনপি প্রার্থীদের বিরুদ্ধে। যেহেতু সাজা হয়নি তাই তারা নির্বাচনে অংশ নিচ্ছেন। তবে নির্বাচনের ছুতোয় তাদের বাঁচানোর জন্য বিএনপির দর কষাকষির ব্ল্যাকমেইলে পা দেবে না সরকার।

পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীদের হয়রানি করা হচ্ছে এমন অভিযোগ প্রত্যাখান করে তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু না হলে বিএনপি ছয়টি নির্বাচনে অংশ নিয়েছে কেন। আসলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন বিএনপির এজেন্ডা নয়, পৌরসভা নির্বাচনে অংশ নিয়ে জলঘোলা করে ঘোলা জলে চক্রান্তের চেষ্টা করছে তারা। অসাংবিধানিক সরকার আনার চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, বিরোধীদলে থাকতে বিএনপি সংসদ বর্জন করেছিল, সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী প্রত্যাহার করেছিল। এবারও নির্বাচনকে সামনে রেখে চক্রান্ত চালাচ্ছে। কারণ তারা নির্বাচন ভালো ভাবে করার কোনো প্রস্তাব আনেনি। বিগত সময়ে সংসদীয় স্থায়ী কমিটির সভায় খালেদা জিয়া অংশ নেননি।

ইনু বলেন, বল প্রয়োগের পৌর নির্বাচন না হয়, তার ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *