প্রায় ১ কোটি ৭০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি শ্রীপুরে সন্ত্রাসী হামলায় ৬৫টি দোকান ঘর ব্যাপক ভাংচুর ॥ লুডপাট ॥ থানায় মামলা ॥

ঢাকা

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের নিজেস্ব জায়গায় র্হাইকোটের অনুমতি নিয়ে জনস্বার্থে ও ইউনিয়নের আয় বৃদ্ধি করার জন্য ৬৫টি দোকান ঘর নির্মাণ করেন ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ। একদল দাঙ্গাবাজ দোকান ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুডপাট করে।

(০৬ ডিসেম্বর) রবিবার রাত সাড়ে ৮টার সময় ওই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রাজ্জাক বেপারী সাংবাদিকদের জানান,ইউনিয়ন পরিষদের নৈশপহরী আমাকে অবহিত করে যে, ইউনিয়নের নিজেস্ব জায়গায় র্হাইকোটের অনুমতি নিয়ে জনস্বার্থে ও ইউনিয়নের আয় বৃদ্ধি করার জন্য ৬৫টি দোকান ঘর নির্মাণ করা হয়। গতকাল রাত সাড়ে ৮টার সময় সন্ত্রাসী ফারুক বাহিনীর ১০ থেকে ১৫জন সঙ্গবদ্ব সন্ত্রাসীদের দল ইউনিয়ন পরিষদের দোকানে হামলা চালিয়ে ৬৫টি দোকান ঘরের সাটার, কাচা দেওয়াল প্রচির ভাংচুর করে। মার্কেটের সামনে থাকা নির্মান সসামগ্রী লুডপাট করে নিয়ে যায়। এবং আমি ঘটনাস্থলে উপস্থিত হলে ফারুক মৃধা ও শওকত মৃধা বলে পুনরায় দোকান ঘর নির্মান করলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

চেয়াম্যান আরো বলেন, ২৪নং পাঠানকেট মৌজাস্থিত ৬নং বরমী ইউনিয়ন পরিষদের মালিকানাধীন সিএস,এসএ ও আরএস রেকর্ড ভূক্ত যাহার এসএ খতিয়ান নং ২০ ও আরএস ৪০৮,৪১১,৪২১নং দাগের কাতে ১ একর ৯ শতাংশ জমিতে আমি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ৬নং রবমী ইউনিয়ন পরিষদের সকল সদস্যের অনুমতি ক্রমে জনস্বার্থে ও ইউনিয়নের আয় বৃদ্ধি করার জন্য ৬৫টি দোকান ঘর নির্মাণ কাজ শুরু করি। এবং আমি মহামান্য র্হাইকোর্টে রিট পিটিশন দায়ের করি যাহার নং ১০৩৯৯/১৫। উচ্চ আদালত আমাকে দোকান ঘর নির্মান করার অনুমতি দেয়।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, ফারুক মৃধার সন্ত্রাসী বাহিনীরা ৬৫টি দোকান ঘর ভাংচুর করিয়া সম্পূর্ণ গুড়িয়ে দিয়ে অনুমান ১ কোটি ৫০লক্ষ টাকার ক্ষতি সাধন করেন। এবং নির্মান সামগ্রীর প্রায় ২০লক্ষ টাকার মালামাল নিয়ে যায।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, চেয়ারম্যান আ: রাজ্জাক বেপারী ফারুক মৃধাকে প্রধান করে ৭জনের নাম উল্লেখ করে থানায় মামলা রুজু করেন। অভিযুক্তারা হলেন, ১. ফারুক আহমেদ মৃধা (৪৫) পিতা- হোসেন আলী মৃধা, ২. শওকত আলী মৃধা (৫০), পিতা- আ:ছাত্তার মৃধা, ৩. জাকির হোসেন (৪৫) পিতা- আ:রউফ মাষ্টার, ৪. পারভেজ (৩৫) পিতা- হেলাল উদ্দিন, ৫. তপন চন্দ্র বর্মণ (৩৫) পিত- জিতেন্দ্র চন্দ্র বর্মন, ৬. আকরাম হোসেন (৪০) পিতা- আ: ছামাদ, ৭. মাসুম (৩০) পিতা- জয়নাল মাষ্টার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *