আরেক দফা কমলো সোনার দাম

Slider অর্থ ও বাণিজ্য জাতীয়

2015_09_17_08_49_50_GTwaQUiieM0ePL031rGAGkYTJqMP7U_original

 

 

 

 

ঢাকা : দেশের বাজারে আবারও কমলো সোনার দাম। নতুন দাম অনুযায়ী বিভিন্ন মানের সোনায় ভরিপ্রতি ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত কমছে। সারা দেশে সোনার নতুন দর আগামীকাল শনিবার থেকে কার্যকর হবে।

শুক্রবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজুস জানিয়েছে, নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ২৯০ টাকা, ২১ ক্যারেট ৩৯ হাজার ১৯১ টাকা এবং ১৮ ক্যারেট ৩২ হাজার ৫৪২ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২১ হাজার ৪৬১ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৮৭৪ টাকা।

শুক্রবার পর্যন্ত ২২ ক্যারেট সোনার দাম চলছে ৪২ হাজার ৫১৫ টাকা, ২১ ক্যারেট ৪০ হাজার ৪১৫ টাকা এবং ১৮ ক্যারেট ৩৩ হাজার ৭৬৭ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২২ হাজার ৬৮৬ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা।

এর আগে গত ৭ নভেম্বরের সিদ্ধান্ত অনুযায়ী ৯ নভেম্বর থেকে সোনার দাম কমিয়েছিল বাজুস। আর এক মাসের ব্যবধানে সোনার দাম দ্বিতীয়বারের মতো কমালো।

বাজুস সাধারণ সম্পাদক এনামুল হক খান বাংলামেইলকে জানান, মানুষের স্বর্ণ কেনার প্রবণতা বাড়ানোর জন্যই সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে সোনার দাম কমানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *