ধানের শীষের কথা মানুষ ভুলে গেছে

Slider রাজনীতি

 

2015_10_02_16_53_06_Z0E4RbFkTrTPYOQ44hKftBPPSNJz6d_original

 

 

 

 

 

ঢাকা: বিএনপির প্রতীক ধানের শীষের কথা মানুষ ভুলে গেছে বলে মনে করছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত। আর এবার পৌর নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় বিএনপি মানুষকে ধানের শীষ চেনানোর সুযোগ পাবে বলে মত তার।

শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় নিজের বক্তব্যে এমন মত তুলে ধরেন আওয়ামী লীগের প্রবীণ এই রাজনীতিবিদ।

সুরঞ্জিত বলেন, দেশের মানুষ অনেক দিন ধরে ধানের শীষ দেখে না। ধানের শীষের কথা মানুষ ভুলে গেছে। এইবার পৌর নির্বাচন দলীয় প্রতীকে হওয়ায় বিএনপি দেশের জনগনকে ধানের শীষ চেনাতে পারবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে সে সুযোগ করে দিয়েছেন।

এমপি-মন্ত্রীদের পৌর নির্বাচনে দলের পক্ষে প্রচার প্রচারণায় অংশগ্রহনের সুযোগ দেয়ার দাবি করে তিনি বলেন, বেশিরভাগ দলের প্রধানরাই এমপি-মন্ত্রী। তাছাড়া বেগম খালেদা জিয়ারও একটা স্ট্যাটাস আছে। ইনু তো গুরুত্বপূর্ণ ব্যক্তি বিটিভির মালিকই, মেনন সাহেবেরও একটা দল আছে, এরশাদ সাহেবেরও কিছু একটা আছে। তাই এগুলো বিবেচনা করে একটা লেভেল প্লেইং ফিল্ড আনতে হবে।

পাকিস্তানের সমালোচনা করে তিনি বলেন, পাকিস্তান এখন একটা নষ্ট দেশে পরিণত হয়ে গেছে। এরা ভালো কিছু কীভাবে বলবে। পাকিস্তান থেকে আমাদের হাইকমিশনার, ডেপুটি হাই কমিশনার তুলে নিতে হবে।

যুক্তরাষ্ট্রে গুলি করে ১৪ জনকে হত্যার বিষয়ে সুরঞ্জিত বলেন, আমাদের আগের দিন নেই। এখন আমাদের কথা বলার সুযোগ আছে। বাংলাদেশে জঙ্গিবাদের জিরো টলারেন্স। আমাদের নিয়ে এখন আমরা কথা বলতে পারবো। সুতরাং আমাদের নিয়ে কথাবার্তা বলায় সাবধান হয়ে যান।

বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পদক হুমায়ুন কবির মিজির সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা হারুন চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *