মার্কিন যুক্তরাষ্ট্রে গুলিতে ১৪ জন নিহত, আহত ১৭

Slider সারাবিশ্ব

 

1449115044

 

 

 

 

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যান বার্নারদিনোর প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্রে বন্দুকধারীদের গুলিতে ১৪ জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন ১৭ জন। গতকাল বুধবার ওই গুলিবর্ষনের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা সিএনএন ও বিবিসিকে জানিয়েছে, সেনাবাহিনীর আদলে পোশাক পরিহিত কয়েক ব্যক্তি স্যান বার্নারদিনোর ‘ইনল্যান্ড রিজিওনাল সেন্টার’ প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্রে আচমকা প্রবেশ করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। এসময় কেন্দ্রে অবস্থানরত লোকজন ভবনের বিভিন্ন কক্ষে প্রবেশ করে ভেতর থেকে লক আটকিয়ে জীবন বাঁচানোর চেষ্টা করতে থাকে। গুলি চালানোর পর বন্দুকধারীরা কালো রংয়ের একটি ওয়াগনে ঢুকে পড়ে। গোলাগুলির খবরে পুলিশ দ্রুত সেখানে যায় এবং ওয়াগনটি কর্ডন করে ফেলে। পরে পুলিশ দেখতে পায় ওয়াগনের একটি জালানা ভাঙ্গা।

স্যান বার্নারদিনোর পুলিশ প্রধান জ্যারোড বারগুয়ান সাংবাদিকদের জানিয়েছেন, বন্দুকধারী একজন মহিলা ও একজন পুরুষ এ্যাসল্ট রাইফেল ও হ্যান্ডগান নিয়ে কেন্দ্রটিতে হামলা চালায়। গুলিবর্ষনের ঘটনার পর সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে আশপাশ থেকে। তবে সে ঘটনার সঙ্গে জড়িত নয় বলে তারা মনে করছেন।

গুলিবর্ষনের পর পরই সন্দেহভাজন দুজনকে গুলি করে হত্যা করা হয়েছে। তৃতীয় আরও একজনের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ। জানিয়েছেন পুলিশ প্রধান জ্যারোড।

কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি। তবে ফেডারেল ব্যুরো অফ ইন্টেলিজেন্স (এফবিআই) ও ক্যালিফোর্নিয়া পুলিশের ধারনা, এটি আভ্যন্তরীন সন্ত্রাসীদের কাজ। তবে একজন পুলিশ কর্মকর্তা সিএনএসকে বলেছেন বন্দুকধারীরা ছিল সংখ্যায় ৩ জন। তাদের হাতে ছিলো একে-৪৭ রাইফেল।

এই ঘটনার পর মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আবারও অস্ত্র নিয়ন্ত্রন আইন সংস্কারের জন্য কংগ্রেসের প্রতি আহ্বান হানিয়েছেন।

এই ঘটনার কয়েকদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডোয় অপর একটি চিকিৎসা কেন্দ্রে বন্দুকধারীদের গুলিতে ৩ জন নিহত ও অপর ৯ জন আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *