বিশ্বকাপ বাছাইপর্ব থাইদের উড়িয়ে শুভসূচনা নারী দলের

Slider খেলা

 

BD_women_bg_294354820

 

 

 

 

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে স্বাগতিক থাইল্যান্ডকে ৭৩ রানে হারিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশের দেওয়া ১০৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রুমানা-ফাহিমাদের বোলিং তোপে ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানে গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস।

থাইদের হয়ে চানিদা শুদ্ধিরাং সর্বোচ্চ ১৩ রান করেন। এ ব্যাটসম্যান ছাড়া দলের অন্য কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। রানের খাতা খোলার আগেই আউট হন দলের ছয় ব্যাটসম্যান।

রুমানা আহমেদ, ফাহিমা‍ খাতুন ও রিতু মনি দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন অধিনায়ক জাহানারা আলম ও শায়লা শারমিন।

থাইল্যান্ড ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনার আয়েশা রহমানের ৩০ ও ফারজানা হকের ‍অপরাজিত ২৩ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১০৫ রান করে জাহানারা আলমের দল।

দুটি করে উইকেট নেন স্বাগতিকদের নাতায়া বুচাথাম ও সুলিপর্ন লাওমি।

ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের আয়েশা রহমান।

এ ম্যাচে জয়ের ফলে দুই পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। রোববার (২৯ নভেম্বর) দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জাহানারা-সালমারা। ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজির মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এরপর ০১ ডিসেম্বর একই ভেন্যুতে পাপুয়া নিউগিনির বিপক্ষে গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে টাইগ্রেসরা। ০৫ ডিসেম্বর বাছাইপর্বের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ২০১৬ সালের মার্চে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসর।v

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *