সাবেক রাষ্ট্রপতি বলা যাবে না জিয়াউর রহমানকে

Slider রাজনীতি

1448543677

 

 

 

 

 

বিএনপির জন্ম তো গণতন্ত্রের মধ্যদিয়ে হয়নি মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দলটির জন্ম হয়েছে ক্যান্টনমেন্টে।  জিয়াউর রহমানকে এখন আর সাবেক রাষ্ট্রপতি বলা যাবে না। কেননা হাইকোর্ট সে পথ বন্ধ করে দিয়েছে।উচ্চ আদালতের এই আদেশ আমাদের সবাইকে মানতে হবে।

পৌরসভা নির্বাচনে প্রার্থী ঠিক করতে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আয়োজিত দলের এক সভায় বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী । কতিপয় পত্রিকার সমালোচনা করে তিনি বলেন, এর আগেও একই দিন একাধিক ব্যক্তির ফাঁসি কার্যকর করা হয়েছে।একদিনে জোড়া ফাঁসি কার্যকর এটাই প্রথম নয়। এর আগেও হয়েছে।

তিনি আরো বলেন, জিয়াউর রহমানের আমলে তো গণফাঁসি কার্যকরের করা হয়েছে। আর আমাদের আমলে তো মানবতাবিরোধীদেরকে বিচারের মাধ্যমে ফাঁসি দেয়া হয়েছে।এই মানবতাবিরোধীরা একাত্তরে যে বর্বরতা চালিয়েছে তা আজ অনেকেই ভুলে গেছে।

সেই নির্যতন তো ভোলার নয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে পড়াশুনা করতে হবে। জিয়াউর রহমান সরকার স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়ে পুরস্কৃত করেছিলেন। জিয়ার স্ত্রী খালেদা জিয়াও স্বাধীনতা বিরোধীদের গাড়িতে পতাকা উঠিয়ে দেয়া হয়েছে।দেশের মানুষের প্রতি এদের কোনো দরদ নেই।আর দরদ থাকতেও পারে না।থাকার কথাও নয়।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ নির্বাচনমুখী দল। তাই সব দলের অংশগ্রহণে পৌরসভা নির্বাচন চায় তারা।

প্রধানমন্ত্রী বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হলে দল শক্তিশালী হয়। সব রাজনৈতিক দলের জন্য পৌরসভা নির্বাচন একটি বড় সুযোগ বলেও মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, জ্বালাও-পোড়াও করেও জাতীয় নির্বাচন বানচাল করতে পারেনি বিএনপি-জামায়াত। তাই এবার পৌর নির্বাচনে তারা অংশ নেয় কি না, দেখা যাবে। বর্তমান সময়ে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেক নিরাপদ বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *