বিপিএলেও সেরা সাকিব

Slider খেলা

 

images

 

 

 

শের-ই-বাংলা স্টেডিয়াম থেকে: দীর্ঘদিন ধরেই বিশ্বসেরা অলরাউন্ডারের মুকুট সাকিব আল হাসানের মাথায়। ক্রিকেটের তিন ফরম্যাটেই মাঠের পারফরম্যান্স দিয়ে অক্ষুন্ন রাখছেন সেরা অলরাউন্ডারে তকমা। শুধু দেশের হয়েই নন; ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটেও পারফর্ম করে চলেছেন তিনি।

আইপিএল, বিগব্যাশের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোতেও সমানতালে খেলছেন বাংলাদেশের এই ক্রিকেটার। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) পেলেন আরেকটি খেতাব। তবে এটি শুধুই বল হাতে। বিপিএলের তিন আসর মিলে সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিবই।

সোমবার (২৩ নভেম্বর) বিপিএলে ম্যাচে দুই উইকেট তুলে এনামুল হককে (জুনি:) পেছনে ফেলেন সাকিব। প্রথম দুটি আসর মিলে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন বাঁহাতি স্পিনার এনামুল হক। ২৫ ম্যাচে তার দখলে ছিল ৩১ উইকেট। এনামুলকে টপকাতে সাকিব ছিলেন মাত্র ‍দুটি উইকেট দূরে।

বিপিএলে নিজের ২৬তম ম্যাচেই রংপুরে রাইডার্সের হয়ে বরিশাল বুলসের ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদকে ফিরিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হন এ বাঁহাতি টাইগার। এরপর নাদিফ চৌধুরীকেও ফেরান তার ঘূর্নি জাদুতে। তার ঘূর্ণিতে ফেরেন জিম্বাবুয়ে ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলরও।

এ ম্যাচে তিনটি উইকেট নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে তিনি তিনটি উইকেট দখল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *