জামায়াতের হরতাল চলছে

Slider টপ নিউজ

 

1448127634

 

 

 

 

বাংলাদেশে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করার প্রতিবাদে আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল চলছে দলটির।

রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশ ও র‌্যাব টহল দিচ্ছে। রাস্তার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। কাউকে সন্দেহ হলে তাকে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারো কাছে কোনো ব্যাগ থাকলে তা তল্লাশি করা হচ্ছে।

এদিকে রাস্তায় গণপরিবহন চলাচল স্বাভাবিক থাকলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল কিছুটা কম। তবে অন্যান্য দিনের মতোই কাজে বের হয়েছেন নানা শ্রেণি-পেশার মানুষ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর কোথাও জামায়াত-শিবির কর্মীদের কোনো মিছিল কিংবা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

মানবতাবিরোধী অপরাধে মুজাহিদ এবং বিএনপি নেতা সালাউদ্দিন চৌধুরীরর ফাঁসি কার্যকর করা হয় শনিবার দিবাগত রাতে। এরপর জামায়াতের ওয়েবসাইটে এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ হরতালের কর্মসূচির ঘোষণা দেন।

এর আগে গত সপ্তাহে জামায়াতের এই নেতার ফাঁসির রায় পুর্নবিবেচনার আবেদন সুপ্রিম কোর্টে খারিজ হয়ে যাওয়ার পরও হরতাল ডেকেছিল দলটি।

তবে সে কর্মসূচিতে দলীয় নেতা-কর্মীদের কোনও তৎতপরতা মাঠে দেখা যায়নি। আজও দিনের শুরুতে রাজধানীর বিভিন্ন সড়কে যানবাহন চলতে দেখা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *