গাজীপুরে স্বামী হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

Slider বাংলার আদালত

 

Law-TOP

 

 

 

 

গাজীপুর: গাজীপুরে স্বামী হত্যার দায়ে স্ত্রী চাঁদ সুলতানার (৪১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি মাগুরার শ্রীপুর থানার হরিন্দি গ্রামের মৃত আব্দুল লতিফ মিয়ার মেয়ে।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় দেন। একই সঙ্গে আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

গাজীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহামদ জানান, চাঁদ সুলতানা তার স্বামী নজরুল ইসলাম ও এক প্রতিবন্ধী মেয়েকে নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাস এলাকার আব্দুল হালিমের বাড়িতে ভাড়া থাকতেন। ২০১০ সালের ১০ ফেব্রুয়ারি পারিবারিক কলহের জের ধরে চাঁদ সুলতানা তার স্বামী নজরুল ইসলামকে বটি দিয়ে কুপিয়ে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের ভাগিনা ইদ্রিস মিয়া বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করে। পরে পুলিশ চাঁদ সুলতানাকে গ্রেফতার করে।

মামলার তদন্ত কর্মকর্তা জয়দেবপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এসআই) মো. শহীদুল্লাহ তদন্ত শেষে ২০১০ সালের ৩১ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১১ সালের ৮ মে আদালতে অভিযোগপত্র গৃহীত হয়। দীর্ঘ শুনানি শেষে বুধবার গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক স্বামী হত্যায় দোষী সাব্যস্ত হওয়ায় চাঁদ সুলতানাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো. হারিছ উদ্দিন আহামদ এবং আসামি পক্ষে অ্যাডভোকেট মো. আব্দুস সোবাহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *