আ.লীগের ভুলেই বিএনপির মতো দানবের সৃষ্টি: এরশাদ

Slider রাজনীতি
ershad (3)_173458
আওয়ামী লীগের ‘ভুলের’ কারণেই বিএনপি মতো ‘দানবের’ সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।
শনিবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদে বিরোধী দলীয় নেত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ।
২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগকে অনেকগুলো আসন ছেড়ে দিতে হওয়ায় বিএনপির চেয়ে জাতীয় পার্টি দুটি আসন কম পায়- একথা উল্লেখ করে এরশাদ বলেন, ‘আওয়ামী লীগের এই ভুলের কারণে বিএনপি পুনরুজ্জীবন পায়। বিএনপির মতো দানবের সৃষ্টি হয়। পরবর্তী সময়ে তারা জ্বালাও- পোড়াও করে, মানুষ পুড়িয়ে হত্যা করে।’
সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বলেন, সরকার সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। তারা জনগণের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।
দেশে গণতন্ত্র বলে কিছু নেই- এমন মন্তব্য করে তিনি বলেন, দেশে কথা বলা স্বাধীনতা নেই। সরকারের বিরুদ্ধে কথা বলার সাহস কারও নেই।
সম্প্রতি বিএনপির পক্ষ থেকে সরকারের প্রতি আবারও সংলাপের দাবি প্রসঙ্গে এরশাদ বলেন, ‘বিএনপির কি সংলাপ করার মতো শক্তি আছে নাকি?’
বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ‘সংলাপ চেয়ে কোনো লাভ নেই। দুর্বলের সঙ্গে কেউ কথা বলে না।’
বিশেষ অতিথির বক্তব্যে রওশন এরশাদ দলের নেতাকর্মীদের একাত্ম হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা এতো ভালো কাজ করি, এতো লোক হয় আমাদের অনুষ্ঠানে। কিন্তু আমরা ক্ষমতায় নেই কেন?’
এছাড়া দলের মধ্যে কোন্দল তৈরি না করে নেতাকর্মীদের আত্ম সমালোচনা করার আহ্বান জানান তিনি।
সম্মেলনে অন্যান্যের মধ্যে পানিসম্পদ মন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।
সম্মেলনে জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি পুনর্নির্বাচিত হয়েছে ফয়সাল চিশতি। তবে সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় কাউকে নির্বাচন করা সম্ভব হয়নি। সাধারণ সম্পাদক নির্বাচনে সন্ধ্যার পর ভোট হতে পারে বলে সম্মেলনে উপস্থিত কয়েকজন নেতা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *