প্যারিসের প্রথম হামলাকারী চিহ্নিত

Slider সারাবিশ্ব

 

france_BG_201789987

 

 

 

 

প্যারিসে তাণ্ডব চালানো প্রথম হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন ফ্রান্সের এক সংসদ সদস্য। ইসমাঈল ওমর মোস্তেফাই নামে ২৯ বছর বয়সী ওই হামলাকারী আলজেরিয়ার নাগরিক বলে জানা গেছে।

২০১২ সাল থেকে তিনি শাত্রেঁ শহরের বসবাস করতেন বলে জানিয়েছেন মেয়র জঁ-পিয়েরে জর্জ। ফেসবুকে এক পোস্টে তিনি বিষয়টি নিশ্চিত করেন। প্যারিসের ৯৬ কিলোমিটার দক্ষিণ-পূর্বে শাত্রেঁ শহর।

মোস্তেফাইয়ের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ রয়েছে। এছাড়া ২০১০ সালে জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। শুধু তাই নয় ২০১৩ ও ২০১৪ সালে তিনি বহুবার সিরিয়া ভ্রমণ করছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১৩ নভেম্বর) স্থানীয় সময় দিনগত রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে বাতাক্লঁ থিয়েটার হলে ও স্তেদে দ্য ফ্রান্স স্টেডিয়াম সংলগ্ন এলাকায় হামলা চালায় সন্ত্রাসীরা। এছাড়া সেন্ট ডেনিসেও হামলা চালায় বন্দুকধারীরা। এতে সবশেষ ১২৯ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত ৩৬২ জনের মধ্যে ৯৯ জনের অবস্থা গুরুতর।

এদিকে, প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় জড়িত ফরাসি নাগরিকের বাবা-ভাইকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তাদের ঘরবাড়িও তল্লাশি করা হয়েছে বলে বিশ্বস্ত সূত্রের বরাতে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *