প্রেমের কথা শুনলেই ভয় লাগে’  

Slider বিনোদন ও মিডিয়া

101346_Lemis-6

 

চলতি প্রজন্মের আলোচিত সংগীতশিল্পী লিহাত লেমিস। ‘অগ্নী’ ছবিতে শীর্ষ সংগীতটি গেয়ে প্রথমবারের মতো আলোচনায় আসেন তিনি। এরপর চলচ্চিত্রে তার গাওয়া একাধিক গান প্রশংসিত হয়েছে শ্রোতামহলে। শুধু প্লেব্যাকেই নয়, দীর্ঘ সময় ধরে স্টেজের চাহিদাসম্পন্ন শিল্পী হিসেবে কাজ করে যাচ্ছেন তিনি। দেশে বিদেশের অনেক স্থানে পারফরম করেছেন লেমিস। বর্তমানে অ্যালবাম, প্লেব্যাক ও স্টেজে বেশ সরব তিনি। এ সময়ের ব্যস্ততা ও গানের বিভিন্ন বিষয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন লেমিস। তার সাক্ষাৎকারটি নিয়েছেন ফয়সাল রাব্বিকীন
কি খবর? কেমন যাচ্ছে দিনকাল?
অনেক ভালো যাচ্ছে আল্লাহুর রহমতে। গান নিয়েই এখন সব ব্যস্ততা। গানের মধ্যে থাকলে দিনকাল এমনিতেই ভালো যায়।
গানের ক্ষেত্রে ব্যস্ততা কি নিয়ে?
এখন আমার পুরো মনযোগ একক অ্যালবামের দিকে। কারণ অনেক দিন ধরেই এর পরিকল্পনা করছি। কিন্তু কাজ শেষ করতে পারিনি। আমার এই অ্যালবামের সব গানের সুর ও বেশিরভাগ গানের কথা লিখছেন শফিক তুহিন ভাই। দুটি গানের কথা লিখছেন মাহমুদ জুয়েল ভাই। এরই মধ্যে কয়েকটি গানের কাজ শেষ হয়েছে। এ অ্যালবামটি আশা করছি থার্টি ফার্ষ্ট উপলক্ষে প্রকাশ করতে পারবো।
অ্যালবামের ধরন কি রকমের হচ্ছে?
আমি নিজের একটা ধারা এ অ্যালবামের মাধ্যমে করতে চাচ্ছি। রক ও সফট রক ধাচের গান আমার পছন্দের। এ অ্যালবামে সফট রক, মেলো রক, ফোক রক ফিউশন প্রভৃতি গান থাকছে। অ্যালবামে মোট ৮ টি গান থাকবে। আজই একটি গানের ভয়েস দেবো। আশা করছি সব মিলিয়ে অ্যালবামটি আমার পক্ষ থেকে শ্রোতাদের জন্য একটি চমক হবে।
প্লেব্যাকের কি খবর?
গত কিছুদিনের মধ্যে কয়েকটি ছবির গান গেয়েছি। এর মধ্যে ‘যাযাবর’ নামক একটি ছবিতে গেয়েছি রোমান্টিক গান। এর সুর-সংগীত করেছেন আশিক। ‘রাত্রীর যাত্রী’ ছবিতে আরও একটি গান গাওয়ার কথা রয়েছে। তাছাড়া অনন্য মামুনের ‘অস্তিত্ব’ ছবিতে আমার একটি গান থাকছে। এছাড়াও আরও কয়েকটি ছবির গানে কন্ঠ দেয়ার কথা রয়েছে সামনে।
স্টেজ শো কি চলছে নিয়মিত?
একদম ঠিকঠাক চলছে স্টেজ শো। কারণ আমার ভালোবাসার জায়গা এট্।ি আমি কিন্তু একদমই ছোটবেলা থেকে শো করি। পাঁচ বছর বয়সে স্টেজে গান গাওয়া শুরু করেছিলাম। আমাকে টেবিলের উপর দাঁড় করিয়ে দেয়া হতো, আর আমি গান গাইতাম। সবাই অবাক হতো আমার গাওয়া দেখে। সেই তখন থেকে আজ পর্যন্ত স্টেজে গাইতে আমার খুব ভালো লাগে। সরাসরি শ্রোতাদের ভালোবাসা পেতে কে না চায়!
তরুণ সীংগীতশিল্পী হিসেবে মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা এখন কেমন মনে হচ্ছে?
পাইরেসি ও ফ্রি ডাউনলোড আমাদের সিডি শিল্পকে ধ্বংস করছে। তবে আমার মনে হয় একটা বিকল্প পথ বেরিয়ে আসবে। সেরকমই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। কারণ সিডি বিক্রি কমে গেলেও এখন ওয়েলকাম টিউন, রিংটোন ও ইউটিউব থেকে আয় আসছে। এটা ইতিবাচক দিক। আমার মনে হয় দেশ ভালোর দিকে যাচ্ছে। সামনে মিউজিকও আরও ভালোর দিকে যাবে।
গানের ক্ষেত্রে পারিবারিক সাপোর্ট কতটুকু?
পারিবারিক সাপোর্ট সব সময় ছিলো ও আছে। এটা না থাকলে এ পর্যন্ত পথচলা সম্ভব হতো না। তাই আমি পরিবারের সবার কাছে কৃতজ্ঞ।
প্রেম-বিয়ে নিয়ে ভাবনা কি?
প্রেমের কোন খবর নাই। কারণ এখন যুগটা এমন যে প্রেমের কথা শুনলেই ভয় লাগে। আর বিয়ের বয়স এখনও আমার হয় নাই(হেসে)। আসলে বিয়ের ব্যাপারে ভাবছি না এখন। ক্যারিয়ারটা আরও গোছাতে চাই। তারপর এসব নিয়ে চিন্তা করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *