নূর হোসেন ঢাকা কেন্দ্রীয় কারাগারে

Slider জাতীয়

 

2015_11_13_13_25_19_HLSNkyd7FsyZrata0ivACSsfyEZF0G_original

 

 

 

 

ঢাকা: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি ন‍ূর হোসেনকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে তাকে  নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির  বিষয়টি নিশ্চিত করেছেন।

বিকেল ৪টা ১২মিনিটে কড়া নিরাপত্তায় নূর হোসেনকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসে আইন-শৃঙ্খলা বাহিনী।

এর আগে বিকেল ৪টার কিছু আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে রওয়ানা দেয় পুলিশ।

দুপ‍ুরে নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হলে নূর হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পরে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) কে এম ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, নূর হোসেনকে আদালতে হাজির করে পুলিশ ১১টি মামলায় গ্রেফতারের আবেদন জানায়। এসব মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পরবর্তী কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন প্রত্যেকটি মামলায় নূর হোসেনকে আলাদা-আলাদাভাবে আদালতে হাজির করা হবে। এভাবেই মামলার বিচার কাজ চলবে।

এর আগে ২টা ২০ মিনিটে জেলা পুলিশ লাইন্স থেকে সাদা মাইক্রোবাসে করে তাকে আদালতে আনা হয়।

এদিকে নূর হোসেনকে হাজির করার খবরে আদালত চত্বরে জমায়েত হন নিহতদের স্বজনরা।

এ সময় বিভিন্ন স্লোগানে তার ফাঁসির দাবি জানিয়ে জুতা প্রদর্শন করেন তারা। একই সঙ্গে তার প্রতি ঘৃণাও প্রকাশ করেন নিহত সাতজনের স্বজনরা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দিনগত রাতে ভারতের পশ্চিমবঙ্গ থেকে বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে ভারতীয় কর্তৃপক্ষ। পরে রাতেই তাকে র‌্যাব-পুলিশ ঢাকায় নিয়ে আসে।

রাজধানী ঢাকার র‍্যাব-১-এর সদর দপ্তর থেকে সকাল সাড়ে আটটার দিকে নূর হোসেনকে নারায়ণগঞ্জে নেওয়া হয়। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার খন্দকার ড. মহিদ উদ্দিন তাকে গ্রহণ জেলা পুলিশ লাইনসে যান।

২০১৪ সালের ২৭ এপ্রিল সাত খুনের পরে ভারতে পালিয়ে যান এ মামলার প্রধান আসামি নূর হোসেন। এরপর ওই বছরের ১৪ জুন কলকাতার বাগুইআটিতে পুলিশের হাতে আটক হন তিনি।

আটকের পর দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন নিহতদের স্বজনরা।  তবে ‘অবৈধ’ভাবে ভারতে অবস্থানের কারণে ন‍ূর হোসেনের বিরুদ্ধে মামলা করে স্থানীয় পুলিশ।

কিন্তু গত মাসে সেই মামলা প্রত্যাহার করে নেয় ভারত সরকার। এরপর নূর হোসেনের দেশে ফেরার পথ সুগম হয়।

বুধবার ১১ নভেম্বর বাংলাদেশের কারাগারে আটক উলফা নেতা অনুপ চেটিয়াকে দুই সঙ্গীসহ ভারতে ফেরত পাঠানো হয়।এর একদিন পর বৃহস্পতিবার (১২ নভেম্বর) নূর হোসেনকে ফেরত দেয় ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *