হিমু পরিবহনের ‘হুমায়ূন উৎসব’

Slider বিনোদন ও মিডিয়া

 

 

 

 

2015_11_11_16_18_52_MU2ZXUtGiJWtoF11kGl0QfZHjtllJs_original

 

 

 

 

ঢাকা: প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিন আগামী ১৩ নভেম্বর। এ উপলক্ষ্যে দেশের ৬৪টি জেলাসহ বিশ্বের অন্তত ১০টি দেশে ‘হুমায়ূন উৎসব’ এর আয়োজন করেছেন হুমায়ূন ভক্তদের নিয়ে গড়ে ওঠা সংগঠন হিমু পরিবহন।

হিমু পরিবহনের পক্ষ থেকে জানানো হয়েছে, এবার হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিন দেশের সবগুলো জেলাতেই তাদের উদ্যোগে থাকছে নানা আয়োজন। পাশাপাশি বিশ্বের ১০টি দেশেও থাকছে একই ধরনের আয়োজন। এতে থাকছে রক্তদান কর্মসূচি, প্রতিবন্ধী ও পথশিশুদের নিয়ে কেক কাটা ও খেলাধুলা, হুমায়ূন মেলা, চলচ্চিত্র উৎসব, চিত্রাংকন প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, পাঠাগার উদ্বোধন, দেয়ালিকা প্রকাশসহ নানা আয়োজন।

এছাড়া সারাদেশ থেকে সাদা মনের মানুষদের খুঁজে বের করে সামনে নিয়ে আসছে হিমু পরিবহন। বিশেষ করে যারা ব্যক্তিগত স্বার্থের উর্দ্ধে উঠে দেশের জন্য কাজ করে যাচ্ছে।

এছাড়া আগামীকাল সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজে হিমু পরিবহনের ব্যবস্থাপনায় ক্যান্সারে আক্রান্ত গরিব রোগীদের বিনামূল্যে কেমোথেরাপি দেয়া হবে। সঙ্গে দিনব্যাপী রক্তদান কর্মসূচি ও ক্যান্সার ইউনিটের শিশুদের মধ্যে খেলনা বিতরনে করা হবে।

অন্যদিকে আগমী ১৩ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন ফ্রেপড মিলনায়তনে হিমু পরিবহনের ত্রৈমাসিক ম্যাগাজিন ‘হিমু জার্নাল’ এর প্রথম সংখ্যার মোড়ক উন্মোচন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *