খালেদা জিয়া গুপ্ত হত্যার ইন্দন দিচ্ছেন — গাজীপুরে রেলমন্ত্রী

Slider জাতীয়

unnamed39

গাজীপুরঅফিসঃ রেলওয়ে মন্ত্রী মুজিবুল হক বলেছেন, তথাকথিত আন্দোলন ব্যর্থ হবার পর খালেদা জিয়া বিদেশে গিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছেন। বিদেশী হত্যার জন্য ষড়যন্ত্র এবং গুপ্ত হত্যার জন্য ইন্দন দিয়ে যাচ্ছেন। বেগম খালেদা জিয়া এবং তার সাথে যারা রাজনীতি করেন তারা জামাত শিবির স্বাধীনতা বিরোধী। তাদের তিনি উস্কানী দিয়ে দেশে নৈরাজ্য ও নাশকতামুলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

মন্ত্রী ৭ নভেম্বর শনিবার সকালে গাজীপুরের টঙ্গীর বনমালা ও পূবাইলের তালুটিয়ায় মানুষবিহীন দুইটি রেলগেটে অরক্ষিত লেভেল ক্রসিং এ দুর্ঘটনা ও যানমালের ক্ষয়ক্ষতি রোধে ফ্লাসিং লাইট ও ওয়ার্নিং বেল প্রযুক্তি স্থাপনের কাজ উদ্বোধন করতে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি দ্ব্যার্থহীন কন্ঠে বলতে চাই (খালেদা জিয়া) আপনি যতই নাশকতামুলক কর্মকান্ড, মানুষ হত্যা, পেট্রোল বোমা মেরে পুলিশ হত্যা, গুপ্ত হত্যা ও বিদেশী হত্যা করেন না কেন আপনাকে অবশ্যই শেখ হাসিনার নিকট পরাজিত হতে হবে।

এসময় মন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিন, মহাপরিচালক আমজাদ হোসেন, ফ্লাসিং লাইট ও ওয়ার্ণিং বেল প্রযুক্তির উদ্ভাবক আমিরুজ্জামান তুহিন উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, দেশের রেলওয়ের উন্নয়নের জন্য রেলওয়ে বিভাগ ৩৫টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। রেলওয়ের প্রায় ৯৪৬টি অরক্ষিত লেভেল ক্রসিং এ পর্যায়ক্রমে এই প্রযুক্তি স্থাপন করা হবে। বর্তমানে রেলওয়ের পূর্বাঞ্চলে টঙ্গী পূবাইল সেকশনের তালুটিয়ায় ১টি, টঙ্গী ধীরাশ্রমের বনমালায় ১টি এবং পশ্চিমাঞ্চলের মৌচাক মির্জাপুরের কালামপুরে এই প্রযুক্তি স্থাপন করে ইতিবাচক ফলাফল পাওয়া গেছে।

এই পদ্ধতিতে গেটের উভয় পার্শ্বে ১০০০ মিটার দুরত্ব পর্যন্ত ট্রাক সার্কিট স্থাপন করা হয়েছে। এই দুরত্বের মধ্যে ট্রেন আসলে লেভেল ক্রসিং গেটে স্থাপিত ঐ প্রযুক্তি ওয়ার্নিং বেল ও ফ্লাসিং লাইট জ্বলে উঠে পারাপারকারীদের স্বয়ংক্রিয়ভাবে সচেতন করবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *