শ্রীপুরে নাজমীমের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

Slider নারী ও শিশু

DSCN8525

 

 

 

 

 

রাতুল মন্ডল শ্রীপুর গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুর উপজেলার চকপাড়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী শিক্ষক ও এলাকাবাসী  ফাঁসি দাবিতে মানব বন্ধন করেন।
এসময় চকপাড়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী শিক্ষকসহ ৪নভেম্বর বুধবার দুপুর ১২ থেকে একটা পর্যন্ত ১ ঘন্টার মানব বন্ধনে এলাকাবাসী অংশ গ্রহন করেন।
মানব বন্ধনে উপস্থিত ছিলেন,শ্রীপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: সোহরাব রুস্তম, চকপাড়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সিরাজুল ইসলাম, ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো:নাসির উদ্দিন (সুলতান),সিংদিঘী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, চকপাড়া ২নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আলী, কপাটিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাহার আলী, সহকারী শিক্ষক শাহ্ আলমগীর,আনোয়া হোসেন প্রমুখ।
প্রশঙ্গ:গত২৯ অক্টোবর গাজীপুরের উপজেলার শ্রীপুর চকপাড়া গ্রামে ঘুমন্ত শিশু নাজমীম আক্তার (৮) কে ঘর থেকে  তুলে নিয়ে জবাই করে হত্যা করেন।
পরে রহস্য উদঘাটন করেছে পুলিশ,সেই সাথে গ্রেপ্তার করেছে ঘটনার মুল হোতা নাজমীম আক্তারের মামা রিপন (২৮)।পরে রিপনের স্বীকারোক্তিতে জড়িত অপর এক জন রবিউলকেও (২৭),গ্রেপ্তার এবং তার কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছোড়া উদ্ধার করেন।
রিপনের স্বীকারোক্তিতে আরো বলেন জমি নিয়ে বিরুধের জেরে প্রতিপক্ষকে ফাসাঁতেই,গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার রাতে দুই সহযোগী নিয়ে ঘুমন্ত নাজমীমকে জবাই করে হত্যা করাহয়। রিপন শ্রীপুর উপজেলা চকপাড়া গ্রামের হাসমত আলীর ছেলে,এবং রবিউল বগুড়া সদরের ভাটকান্দি সাতগ্রামের আব্দুর রহমানের ছেল। রিপন ও রবিউলকে গ্রেপ্তারের পর ৩ নভেম্বর মঙ্গলবার পুলিশ সুপার হারুন অর-রশিদ নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জানান, উপজেলা চকপাড়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী নাজমীম আক্তার কে হত্যার ঘটনার পর দিন তার মা আসমা বেগম বাদী হয়ে শ্রীপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।পুলিশ তদন্তে জানতে পারে প্রতিবেশী করিম ও আব্দুল মোতালেবের সাথে নাজমীমের নানা  হাসমত আলীর জমি নিয়ে ত্রিমুখী বিরোধ ছিল। করিম ও আব্দুল মোতালেবকে ফাসাঁতেই রিপন এই হত্যা কান্ড ঘটিয়েছে। পরে গোপন সুত্রে খবর পেয়ে সোমবার রাতে রাজধানীর রামপুরা থেকে রিপন ও রবিউলকে গ্রেপ্তার করা হয়। জরিত অপরজনকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *