ফখরুলকে আত্মসমর্পণের নির্দেশ

Slider জাতীয়

 

 

98303_fay

 

 

 

 

 

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। আত্মসমর্পণের মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়ে ফখরুলের করা আবেদনটি নামঞ্জুর করে আদালত এ নির্দেশ দেন।

প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। একইসঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে ফখরুল ইসলাম আলমগীরের মামলায় হাইকোর্টে দেওয়া রুল দুই সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন আদালত।

সোমবার সকালে সাংবাদিকদের এ তথ্য জানান মির্জা ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

তিনি আরো জানান, নিম্ন আদালতে আত্মসমর্পণ না করলে হাইকোর্টের জারি করা রুলের বিষয়ে শুনানি করা যাবে না। অর্থাৎ মির্জা ফখরুলকে আত্মসমর্পণ করতে হচ্ছেই।

সোমবার ফখরুলের পক্ষে আদালতে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন ও সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন।

গত ২৮ অক্টোবর গাড়ি পোড়ানো ও নাশকতার তিন মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে সুপ্রিমকোর্টে আট সপ্তাহ সময়ের প্রার্থনা করেছিলেন বিএনপির এই নেতা।

প্রসঙ্গত, রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে করা এ তিন মামলায় ১৩ জুলাই আপিল বিভাগ ফখরুলের অসুস্থতার কারণ বিবেচনায় নিয়ে এ মামলাগুলোতে ফখরুলকে ছয় সপ্তাহের জামিন দেন। এরপর এ চিকিৎসার জন্য বিদেশে থাকায় আরো দুই দফা সময় নেন মির্জা ফখরুল। যার মেয়াদ শেষ হয় আজ সোমবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *