অভিজিতের বইয়ের প্রকাশকসহ ৩ ব্লগারের ওপর হামলা

Slider জাতীয়

 

1dcd0b2cf935c6be72b8b4419a4694e8-19

 

 

 

 

ঢাকা: জঙ্গিদের হামলায় নিহত মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশনা সংস্থা ‘শুদ্ধস্বর’র স্বত্ত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন।

শনিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর লালমাটিয়ার সি ব্লকে শুদ্ধস্বরের কার্যালয়ে এ হামলা চলানো হয়। এতে প্রগতিশীল প্রকাশক টুটুলসহ আরো দুই ব্লগার গুরুতর আহত হন। তারা হলেন- ব্লগার তারেক রহিম ও রনদীপম বসু।

তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আমাদের মেডিকেল করেসপন্ডেন্ট জানান, আহতদের শরীরে গুলি ও ধারালো অস্ত্রের কোপ রয়েছে।

এ বিষয়ে মোহম্মদপুর থানার এসআই আব্দুল্লাহ আল মামুন  জানান, প্রাথমকিভাবে জানা গেছে, দুপুর আড়াটার দিকে লালমাটিয়ার সি ব্লকের ৮/১৩ নম্বর বাসায় শুদ্ধস্বরের কার্যালয়ে তিন থেকে চারজন এ হামলা চালিয়েছে।

এদিকে গত ফেব্রুয়ারিতে অভিজিৎ নিহত হওয়ার পর টুটুলকেও তার ফেসবুকে হত্যার হুমকি দেয়া হয়। পরে তিনি সেই কথা জানিয়ে মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

উল্লেখ্য, এ প্রকাশনা সংস্থা থেকে ২০১৫ সালের বইমেলায় প্রকাশিত হয়েছিল অভিজিৎ রায় ও মীজান রহমানের যৌথ লেখা ‘শূন্য থেকে মহাবিশ্ব’। এছাড়াও শুদ্ধস্বর প্রকাশনী থেকেই বের হয়েছিল অভিজিৎ রায়ের ‘সমকামিতা’, ‘অবিশ্বাসের দর্শন’, ‘ভালবাসা কারে কয়’ নামক বইগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *