এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষকরা

Slider জাতীয়
97539_taslima-nasreen1.jpg
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশন।
শুক্রবার সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ আমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানান শিক্ষক নেতারা। কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষকরা বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। অথচ এমপিওভুক্ত না হওয়ায় ১০ বছর ধরে ১ লাখ ২০ হাজার শিক্ষক-কর্মচারী বিনা বেতনে মানবেতর জীবনযাপন করছেন। জাতির জন্য এটি দুর্ভাগ্যের।
তারা বলেন, দীর্ঘ ৫ বছরেরও বেশি সময় ধরে নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রাম পালন করতে গিয়ে বেশ কিছুসংখ্যক শিক্ষক-কর্মচারী হতাহত হয়েছেন।
স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তি ঝুলে থাকায় এসব নন-এমপিও শিক্ষক পরিবার এখনও সরকারের দিকে তাকিয়ে রয়েছে।
এ সময় সংগঠনের পক্ষ থেকে ৩ দফা দাবি জানিয়ে বলা হয়, স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে হবে। যোগদানের তারিখ হতে বয়স গণনা করতে হবে ও নতুন শিক্ষ প্রতিষ্ঠানের স্বীকৃতি বা পাঠদান বন্ধ রাখতে হবে।
আমরণ অনশন কর্মসূচিতে সংগঠনের সভাপতি এশরাত আলী, সাধারণ সম্পাদক তাপস কুমার কুণ্ডুসহ নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা অংশ নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *