ওলামা লীগ সভাপতির যুদ্ধাপরাধ অভিযোগ খতিয়ে দেখা হবে

Slider জাতীয়

 

2015_10_29_14_43_43_ARXsEBPTxE4oHZeaOwoRpsEte11Xvs_original

 

 

 

 

ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের সঙ্গে আওয়ামী ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস বিন হেলালীর কোনো সম্পৃক্ততা আছে কিনা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান খান।

বৃহস্পতিবার শরীয়তপুরের যুদ্ধাপরাধের অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ করার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান খান বলেন, ‘ইলিয়াস বিন হেলালীর বিরুদ্ধে যদি কেউ মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে থাকে তাহলে তা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরো বলেন, ‘তদন্ত সংস্থায় বিভিন্ন সময় অপরাধীদের বিরুদ্ধে অভিযোগ আসে। কখনো জেলা জজকোর্ট থেকে বা কখনো কোনো ব্যক্তির মাধ্যমে। পরে তার ভিত্তিতে আমরা তদন্ত শুরু করার জন্য মামলার (আইও) তদন্ত কর্মকর্তা নিয়োগ দিই। আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন ওলামা লীগ নেতা ইলিয়াস বিন হেলালীর বিরুদ্ধে অভিযোগ থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, ওলামা লীগের একাংশের সভাপতি ইলিয়াস বিন হেলালী একাত্তরে মানবতাবিরোধী বিভিন্ন অপরাধ করেছেন বলে অভিযোগ তুলেছেন ওলামা লীগের অপর অংশের সভাপতি আখতার হোসাইন বুখারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *