বিশ্বব্যাংকের কান ধরে উঠবস করা উচিত: মতিয়া চৌধুরী

Slider জাতীয়
27-10-15-dhaka-city-al-bord_169966
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতি হয়েছে বললেও কানাডার আদালতে প্রমাণ হয়েছে দুর্নীতি হয়নি। এরপর বিশ্বব্যাংকের কান ধরে উঠবস করা উচিত। কেবল তারাই নয়, যারা বলেছে দুর্নীতি হয়েছে- তাদের সবাইকে কানধরে উঠবস করা উচিত।
মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়া লীগের বর্ধিত সভায় মতিয়া চৌধুরী আরও বলেছেন, যাদের দুর্নীতিবাজ বলা হয়েছিল, আদালতে নির্দোষ প্রমাণ হওয়ার আগে তাদের অনেকে আত্মহত্যার পর্যায়ে চলে গিয়েছিলেন। তারা রাস্তায় বের হলে ছেলে-মেয়ের সামনে ফিসফিস শব্দ আসে, ‘এরা চোর, এরা দুর্নীতিবাজ’। এই জীবন কত দুর্বিষহ, যারা ভদ্রলোক ও যাদের মানসম্মান জ্ঞান আছে- তারাই উপলব্ধি করতে পারেন।
মতিয়া চৌধুরী বলেন, বিশ্বব্যাংক যাদের বিনা অপরাধে চোর ও দুর্নীতিবাজ বলেছে- তাদের কাছে কিসের কৈফিয়ত! এখন বলে ‘সরি’। কাজেই এসব সংস্থাকে সাবধানে কথা বলা উচিত।
হোসেনি দালানে আশুরার তাজিয়া মিছিলের প্রস্তুতি সমাবেশে বোমা হামলার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করে তিনি বলেন, খালেদা জিয়া আবারো আগুন নিয়ে নামছেন, আবারও বোমাবাজি করছেন। এটাতো পরিস্কার, কারা এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে। এসব অপশক্তির বিরুদ্ধে আমাদের গণজাগরণ সৃষ্টি করতে হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে গেলেও সবার আশঙ্কা তিনি সেখানে কোন দূরভিসন্ধির জন্য গেছেন। কেননা এর আগে তিনি কখনো লন্ডনে চিকিৎসা করাননি। আর তিনি লন্ডনে যাওয়ার পরই দেশে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে।
ঢাকা মহানহগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, আমি প্রায়ই স্বপ্ন দেখি, বিএনপি নেত্রী বিদেশ থেকে আর দেশে ফিরবেন না। নানা রোগে তিনি জর্জরিত হয়ে গেছেন। বিভিন্ন ডাক্তারের দ্বারে দ্বারে যাচ্ছেন। সবাই তাকে না করে দিচ্ছেন। না ছাড়া কোন হ্যাঁ নেই।
নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বাংলাদেশে এক একটি ঘটনার পর আইএস’র  ধুঁয়া তুলে প্রকৃত অপরাধীদের আড়াল করার ষড়যন্ত্র করা হয়। আজ প্রকৃত অপরাধীরা বের হচ্ছে। কারা বিদেশি নাগরিক হত্যা করেছে- তা সনাক্ত হয়েছে। হোসেনি দালানে বোমা হামলার কারণও দ্রুত বের হয়ে আসবে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের খুঁজে বের করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।
৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে ২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের দলীয় জনসভা সফল করতে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। নগর আওয়ামী লীগের লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন নগর নেতা মুকুল চৌধুরী, আওলাদ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *