পাঠশালায় ‘ঘাসফুল’ ও নির্মাতার সঙ্গে আড্ডা

বিনোদন ও মিডিয়া

 

 

2015_10_24_14_39_39_H0aGR63QcghpuYHcnRYbiaB8axJfvt_original

 

 

 

 

আগামী ২৯ অক্টোবর পাঠশালা’র সিনেমা বিভাগে প্রদর্শীত হবে ‘ঘাসফুল’ চলচ্চিত্রটি। প্রদর্শনীর পরপরই থাকছে চলচ্চিত্রটির নির্মাতা আকরাম খানের সঙ্গে আড্ডা। পাঠশালা’র সিনেমা বিভাগের ধানমন্ডিস্থ ক্যাম্পাসে বিকেল ৫টায় চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। আর নির্মাতার সঙ্গে আড্ডা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। সিনে ক্লাবের নিবন্ধিত সদস‍্যরা সম্পূর্ণ বিনামূল্যে প্রদর্শনীটি দেখতে ও আড্ডায় অংশ নিতে পারবেন।

চলচ্চিত্রটির কাহিনীতে দেখা যাবে, মফস্বল শহরের রাস্তায় বিস্ময়ের দৃষ্টি নিয়ে ঘুরে বেড়ায় তৌকির। একদিন তার বাড়িতে খুঁজে পায় দাবার বোর্ড-গুটি, কিন্তু মনে করতে পারে না কখনও দাবা খেলতো কিনা। স্টোর রুমে খুঁজে পায় হারমোনিকা। হারমোনিকায় ফুঁ দেয়; সুর তুলতে পারে না। বাবা মায়ের শেলফে পায় পারিবারিক ছবির অ‍্যালবাম। ছবিগুলো দেখে মনে করতে পারে না কখন কোথায় ছবিগুলো তোলা। খুঁজে পাওয়া স্মৃতি চিহ্নগুলো সম্পর্কে বাবা মায়ের কাছে কিছু জানতে চাইলে তারা এড়িয়ে যায়। একদিন তৌকির জিন্সের প্যান্টের পকেটে খুঁজে পায় একটি বিবর্ণ চিঠি। যেটা পড়ে সে প্রচণ্ড দুঃশ্চিন্তাগ্রস্থ হয়ে পরে। স্মৃতিভ্রষ্ঠ তৌকির অনেক চেষ্টা করেও চিঠির লেখিকা ‘ঘাসফুল’-এর কথা কিছুতেই মনে করতে পারে না।

উল্লেখ্য, চলতি বছরের মাঝামাঝি মুক্তি পায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত চলচ্চিত্র ‘ঘাসফুল’। আকরাম খানের পরিচালনায় এতে অভিনয় করেছেন কাজী আসিফ, সায়লা সাবি, তানিয়া বৃষ্টি, লায়লা আজাদ নুপুর, মানস বন্দোপাধ্যায় প্রমুখ। সঙ্গীত পরিচালনা করেছেন সানী জুবায়ের, সম্পাদনায় সামির আহমেদ ও চিত্রগহণে সৈয়দ কাশেফ শাহবাজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *