দেশে ফিরেছেন ৩০৫ জন হাজি

Slider জাতীয়

file

নিজস্ব প্রতিবেদক: পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৩০৫ জন হাজি। আজ রোববার বিকেলে সৌদি এয়ারলাইন্সের একটি বিমানে তারা দেশে ফেরেন। চোখের সামনে প্রায় ৮০০ হাজির মর্মান্তিক মৃত্যুর ঘটনা প্রত্যক্ষ করে আসা হাজিরা দেশের মাটিতে পা ফেলার পর স্বজনদের কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন। নিরাপদে ফেরার জন্য অনেককেই এসময় দুহাত তুলে আল্লাহর দরবারে মোনাজাত করেন।

এদিকে আগামীকাল সোমবার থেকে বাংলাদেশ বিমানের হজ ফ্লাইট শুরু হওয়ার কথা থাকলেও সৌদি এয়ারলাইন্স আগে হাজিদের নিয়ে ঢাকার মাটিতে পা রাখলো। হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণকারী এ ফ্লাইটে ৩২০ জন যাত্রীর মধ্যে ৩০৫ জনই হাজি ছিলেন।

হাজিদের আসার খবর শুনে দুপুর থেকেই স্বজনরা বিমানবন্দরে ভিড় করতে থাকেন। মৃত্যুর পর স্বজনদের বেশিরভাগের মাঝে উৎকণ্ঠা নেমে আসে। দুর্ঘটনার খবর পেয়ে স্বজনরা ফোন করে তাদের খরর জানার চেষ্টা করতে থাকেন। অবশেষে আজ রাতে সাড়ে সাতটার দিকে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে হাজিরা বের হতে শুরু করলে অনেকেই দৌঁড়ে গিয়ে জড়িয়ে ধরে কাঁদতে থাকেন।

বিমানবন্দরে উপস্থিত একজন হাজি গণমাধ্যমকে জানান, দুর্ঘটনার আগেই তারা প্রতীকী শয়তানকে পাথর মেরে নিরাপদ স্থানে চলে যাওয়ার পর মৃত্যুর খবর পান। ঘটনার দিন প্রচণ্ড গরম ছিল। এ সময় আকাশ থেকে পানি ছিটানো হয় প্রচুর পরিমানে। বেশি পরিমাণে পানি ছিটানোর কারণে রাস্তায় পানি জমে যায় এবং কোনো কারণে ওই পানি বিদ্যুতায়িত হয়ে যায় এবং এর ফলে এতোগুলো মানুষ মারা যায়। মানুষের স্রোত এতো বেশি ছিল যে সামনে আগানো ছাড়া আর কোনো উপায় ছিল না। ঘটনার দিন তীব্র গরমে হাজিরা ক্লান্ত হয়ে পড়েছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *