কোটাবিরোধী আন্দোলনে পুড়েছে গাজীপুর সিটি কর্পোরেশনের ১৪টি গাড়ি

Slider গ্রাম বাংলা

কোটাবিরোধী আন্দোলনে টঙ্গীর গাজীপুর সিটি কর্পোরেশনের আঞ্চলিক কার্যালয়ের ১৪টি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ৮টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। বুধবার (২৪ জুলাই) গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ে (কর অঞ্চল-৪) গিয়ে এমন চিত্র দেখা যায়। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দুর্বৃত্তরা গত শনিবার (২০ জুলাই) কার্যালয়টিতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এক সময়কার টঙ্গী পৌরসভার কার্যালয় পরে সিটি গঠনের পর এটিকে আঞ্চলিক কার্যালয়ে রুপ দেওয়া হয়। টঙ্গীর কলেজগেইট এলাকার এই কার্যালয়ে গিয়ে দেখা যায়, মূল ফটকের পাশে বিধ্বস্ত দুটি কক্ষ। ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে ভাঙা কাঁচ, আগুনে পোড়া আসবাব। সেখান থেকে কিছুটা সামনে এগোতেই দেখা যায় ধ্বংসস্তূপ। ২০–২৫টি সারিবদ্ধ গাড়ি। কোনোটি পুরোপুরি আগুনে পোড়া, কোনোটি আধা পোড়া। কোনো গাড়ি ভাঙচুর করা। ঘটনার চার দিন পরও বাতাসে পোড়া গন্ধ।

কার্যালয়টির কর্মকর্তারা জানান, শনিবারের হামলায় ২২টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১৮টি গাড়ি পুরোপুরি আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। আর ভাঙচুর করা হয়েছে ৮টি গাড়ি। এই ২২টি গাড়ির মধ্যে রয়েছে ময়লাবাহী ৬টি, কর্মকর্তাদের যাতায়াতে ব্যবহৃত ৮টি, হুইল লোডার (ময়লা পরিষ্কারের কাজে ব্যবহৃত) ২টি, হাইড্রোলিক বিম লিফটার (বিদ্যুতের কাজে ব্যবহৃত) ২টি, টেম্পো ১টি, রোলার ১টি ও ভ্রাম্যমাণ আদালতে ব্যবহারের জন্য ১টি গাড়ি। এ ছাড়া কার্যালয়ের দুটি অফিস কক্ষে ভাঙচুর ও আগুন দেওয়া হয়।

এ বিষয়ে জানতে কার্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, তাদের বহু ক্ষয়-ক্ষতি হয়েছে, এটা এখন তদন্ত করে দেখতে হবে কত টাকার ক্ষতি হয়েছে। তদন্তের পর বলা যাবে। পুরো ক্ষতি পুষিয়ে উঠতে কত দিন লাগবে বলা যাচ্ছে না। এ ঘটনায় সিটি কর্পোরেশনের পক্ষ থেকে টঙ্গী পশ্চিম থানায় অফিস সহকারী আব্দুল বাতেন বাদী হয়ে মামলা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *