মানুষ বাক স্বাধীনতা হারিয়ে ফেলেছে  

Slider টপ নিউজ

file

 

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে সুশাসন নেই। আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। দেশের মানুষ বাক স্বাধীনতা হারিয়ে ফেলেছে। বাঁচার অধিকার, ভোটের অধিকার হারিয়ে ফেলেছে। প্রতিবাদ করলে লাশ পাওয়া যাবে রাস্তায়। প্রতিদিন মানুষ নিগৃহীত হচ্ছে। মানুষ আজ শ্বাসরুদ্ধকর অবস্থায়। গতকাল দুপুরে কুমিল্লা টাউন হলের বীর চন্দ্রনগর মিলনায়তনে কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এখন হাজার হাজার লীগ হয়েছে। তরুণ লীগ, শিশু লীগ। এটা অন্ধকার যুগ।
দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুল ইসলাম মিলন এমপির সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী, ভাইস চেয়ারম্যান এইচ এন এম শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নুরু, অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, জেলা জাপা নেতা ওবায়দুল কবির মোহন, লুৎফর রেজা খোকন, সালামত উল্লাহ বাচ্চু প্রমুখ।
জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আওয়ামী লীগ ও বিএনপির কড়া সমালোচনা করে বলেন, দেশে এখন আইনের শাসন নেই, কে কখন খুন হবে গুম হবে তার নিশ্চয়তা নেই, জনগণের এখন শ্বাসরুদ্ধকর অবস্থা। মানুষ বাঁচার অধিকার হারিয়ে ফেলেছে। ছাত্রলীগ এখন চাঁদাবাজি-টেন্ডারবাজিতে ব্যস্ত, তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের গায়ে হাত দিয়েছে। তিনি বলেন, জনগণের চোখের জলের বিনিময়ে এ সরকার তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে, এ যেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’। তাই মানুষ এখন পরিবর্তন চায়, তার দল জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। তিনি বলেন, জাতীয় পার্টি ছাড়া ভবিষ্যতে আর কেউ সরকার গঠন করতে পারবে না। বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপির মিথ্যা আশ্বাসে আমি স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে দিয়েছিলাম, বিএনপি আমার সঙ্গে ও আমার দলের সঙ্গে বেইমানি করেছে। বিচারপতি সাহাবুদ্দীন আহমদকে আমি নিজে শপথ পড়িয়েছিলাম, তিনিও আমার সঙ্গে বেইমানি করে আমাকে ও স্ত্রী, সন্তানকেসহ জেলে পাঠিয়েছেন, প্রতিশ্রুতি সত্ত্বেও আমাকে নির্বাচনে অংশ নিতে দেয়নি। বিএনপি এখন সেই বেইমানির ফল পাচ্ছে। এরশাদ বলেন, ১৯৮৬ সালে জাতীয় পার্টি গঠনের পর আমার সরকার দেশের স্বল্প বাজেট দিয়ে প্রায় ১০ হাজার কিলোমিটার পাকা রাস্তা ও ৮০০ ব্রিজ তৈরি করেছিল। এরশাদ বলেন, দলকে শক্তিশালী করতে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই দেশের সব জেলায় দলের সম্মেলন শেষ করা হবে। এ সময় এরশাদ দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলার বরুড়া আসনের এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলনকে সভাপতি এবং দলের অপর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এইচ এন এম শফিকুর রহমানকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা (দক্ষিণ) জেলা জাপার অপূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। উভয়ে মিলে সহসাই জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন বলে তিনি নেতাকর্মীদের আশ্বস্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *