কাজী জাফরের জানাজা শুক্রবার ৮টায় টঙ্গী মিলগেট, ১১টায় সংসদ ভবন, বাদ জুমা বায়তুল মোকাররম

Slider জাতীয় টপ নিউজ রাজনীতি

kazi_Jafor_1_960780458ঢাকা: জাতীয় পার্টির একাংশের সদ্য প্রয়াত চেয়ারম্যান, প্রবীণ রাজনীতিক ও শ্রমিক নেতা এবং সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের প্রথম নামাজে জানাজা হবে টঙ্গীর মিলগেট এলাকায় শুক্রবার (২৮ আগস্ট) সকাল ৮টায়। দ্বিতীয় জানাজা হবে বেলা ১২টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। আর বাদ জুমা বায়তুল মোকাররমে হবে তৃতীয় জানাজা।

বৃহস্পতিবার দুপুরে কাজী জাফরের দলের মহাসচিব মোস্তফা জামাল হায়দার  এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে কাজী জাফরের ব্যক্তিগত সহকারী গোলাম মোস্তফা  জানিয়েছিলেন সংসদ ভবন ও বায়তুল মোকাররমে জানাজা হবে। দাফনের বিষয়টি স্ত্রী ও মেয়েদের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বলেও জানিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল ৭টায় গুলশানের নিজ বাসভবনে (রোড-৬৮, বাসা-২) হৃদরোগে আক্রান্ত হন কাজী জাফর।

এরপর দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আনা হলে কর্ত্যবরত চিকিৎসক সোয়া ৭টায় তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী মমতাজ বেগম, তিন মেয়ে কাজী জয়া আহমেদ, কাজী সোনিয়া আহমেদ ও কাজী রুনা আহমেদসহ অসংখ্য গুণগ্রাহী, কর্মী রেখে গেছেন।

তার মৃত্যুর খবর শুনে ইউনাইটেড হাসপাতালে ছুটে আসেন জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

এদিকে এক বার্তায় কাজী জাফর আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম।

কাজী জাফর ১৯৩৯ সালের ১ জুলাই কুমিল্লার প্রখ্যাত চিওড়া কাজী পরিবারে জন্মগ্রহণ করেন। মেধাবী ছাত্র হিসেবে তিনি খুলনা জেলা স্কুল থেকে প্রথম বিভাগে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হন। পরবর্তীতে রাজশাহী সরকারি কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাস করার পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স ও এম এ (ইতিহাস) পাস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *