শ্রীপুরে গোয়াল ঘরের আগুনে কৃষকের ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট আগুনে পুড়ে মরলো কৃষকের গরু, ছাগল, হাঁসমুরগি। অগ্নিকাণ্ডের ঘটনায় সব হারিয়ে পথ বসেছে কৃষক মোস্তাফা কামাল। আগুনে পুড়ে গেছে বসতবাড়ির তিনটি কক্ষ।

(১৫ এপ্রিল) সোমবার রাত সাড়ে নয়টায় দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামের কৃষক মোস্তফা কামালের বাড়িতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ভুক্তভোগী কৃষক মোস্তফা কামাল উপজেলার সোনাব গ্রামের মৃত মনসুর আলীর ছেলে।

কৃষক মোস্তাফা কামাল বলেন, সন্ধ্যায় গরু ছাগল হাঁসমুরগি গোয়ালঘরে বেঁধে বাড়ির পাশে দোকানে চলে যায়। পাশের ঘরে একটি রুমে আমার স্ত্রী শেফালী আক্তার ঘুমাচ্ছেন। হঠাৎ করে গরু ছাগল হাঁসমুরগি ডাক চিৎকার শুনে স্ত্রী ঘুম থেকে উঠে দেখে ঘরে আগুন জ্বালছে। এরপর সে ডাক চিৎকার শুরু করলে আমিসহ আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করি। কিন্তু আগুন নিয়ন্ত্রণ আনতে সম্ভব হয়নি। এরপর রাতে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করে। আগুনে আমার তিনটি গরু, তিনটি ছাগল অসংখ্য হাঁসমুরগি আগুনে পুড়ে যায়।

এই গরু ছাগল হাঁসমুরগি পুষে চলে আমার সংসার। আমার বসতবাড়ির তিনটি কক্ষ, রুমের ভেতর থাকা সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এগুলো পুড়ে যাওয়াতে আমার পথে বসা ছাড়া উপায় নেই। ঘরে কি করে আগুন লাগলো তা বলতে পারবো না। তিনি আরও জানান, সম্প্রতি খুব বেশি গরু চুরি হচ্ছে। যাঁর জন্য গোয়ালঘর তালাবদ্ধ করে দোকানে গেছি।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মাহমুদ হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে কৃষকের আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শোভন রাংসা বলেন, বিষয়টি জেনেছি আমি সরজমিনে পরিদর্শনে যাব। এবিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষককে সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *