হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিতে ‘ঈদ আনন্দ’

Slider বাংলার মুখোমুখি


প্রতিবারের ন্যায় এবারও ঈদ উপলক্ষ্যে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সিতে দর্শনার্থীদের প্যাকেজের আওতায় ঘোরানো হচ্ছে। ঈদের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর থেকেই রাজধানীর হাতিরঝিলে ভিড় করতে দেখা গেছে দর্শনার্থীদের। এই ভিড় বিকেলের দিকে আরও বাড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

হাতিরঝিলে পরিবারের সদস্যদের নিয়ে বেড়াতে এসেছেন সব শ্রেণির মানুষ। অনেকে বন্ধু-বান্ধবের সঙ্গে হেঁটে বেড়াচ্ছেন, আবার ছোট ছোট বাচ্চারাও দল বেধে ওয়াটার ট্যাক্সিতে ঈদ আনন্দ উপভোগ করতে এসেছেন। ওয়াটার ট্যাক্সিতে উঠে হাতিরঝিলের স্বচ্ছ পানির সঙ্গে কেউ কেউ তুলছেন সেলফি।

সরেজমিনে দেখা গেছে, ঈদ উপলক্ষে হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সি আজকে কেবল ভ্রমণের জন্য ব্যবহার করা হচ্ছে। ৩০ মিনিট হাতিরঝিলে ঘুরতে খরচ করতে হচ্ছে জনপ্রতি ৮০ টাকা। হাতিরঝিল ঢাকার তেজগাঁও, গুলশান, বাড্ডা, রামপুরা, মৌচাক, ফার্মগেট, কারওয়ান বাজার ও মগবাজারকে সড়ক এবং নৌপথে যুক্ত করেছে।

ওয়াটার ট্যাক্সির টিকেট-চেকার মোহম্মদ নূরে আলম বলেন, আজকে থেকে তিনদিন শুধু ভ্রমণের জন্য এ ট্যাক্সি ব্যবহার হবে। এফডিসি থেকে ছেড়ে গিয়ে ৩০ মিনিট ঘুরে আবার এফডিসি জেটিতে ভিড়ছে ওয়াটার ট্যাক্সিগুলো। রাত ১০টা পর্যন্ত ওয়াটার ট্যাক্সিতে ঘুরতে পারবেন দর্শনার্থীরা। এখন চাপ একটু কম থাকলেও বিকালে এ জলযানগুলোতে মানুষের চাপ বাড়বে। বিকেলে দর্শনার্থীদের লম্বা সারিতে অপেক্ষা করতে হবে।

রাজধানীর আগারগাঁও থেকে ওয়াটার ট্যাক্সিতে পরিবার নিয়ে ঘুরছেন মো. তরিকুল ইসলাম। তিনি বলেন, পরিবারের সবাইকে হাতিরঝিলে ঘুরতে এসে ওয়াটার ট্যাক্সিতে উঠলাম। এখন হাতিরঝিলের পানিও পরিষ্কার। পানিতে কোনো দুর্গন্ধ নেই। ওয়াটার ট্যাক্সিতে উঠে পরিবারের সবাই খুব আনন্দ করছে। বিশেষ করে আমার দুইটা বাচ্চা খুব উপভোগ করেছে।

ওয়াটার ট্যাক্সিতে ৩০ মিনিট ঘুরাবে তারা। এজন্য ৮০ টাকা করে টিকিট কিনতে হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *