শ্রীপুরে কৃষি জমি জলাবদ্ধতার সৃষ্টি করায় মানববন্ধনের করলেন এলাকাবাসী

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

রমজান আলী রুবেল ,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের একমাত্র রাস্তা ও বিল বাঁচাতে মানববন্দন করলেন গ্রামবাসী।

শুক্রবার (২৯ মার্চ) জুম্মার নামাজের পর গ্রামের মুসল্লী ও এলাকাবাসীর সমন্বয়ে ভুক্তভোগীরা এ মানববন্ধন করেন।

অসাধু ব্যক্তিদের ছোবল থেকে গ্রামবাসীর একমাত্র ইউপি রাস্তা, ঐতিহ্যবাহী পুরাতা বিলের কৃষি জমি,ঘর বাড়ি বাঁচানোর জন্য এ মানববন্ধন করেছে পুরাতা বিলের কৃষি জমির মালিক ও বরকল পশ্চিম পাড়ার ভুক্তভোগী এলাকাবাসী ও শতাধিক কৃষক।

মানববন্ধনে বক্তব্যকালে ভুক্তভোগী সূর্যত আলী তালুকদারের ছেলে জালাল উদ্দীন বলেন,আমাদের পূর্ব পুরুষদের ঐতিহ্যবাহী পুরাতা বিলের কৃষি জমির পানি প্রবাহের একমাত্র ব্রিজের সম্মুখভাগে বেড়িবাঁধ সৃষ্টি করে মাছের প্রজেক্ট করার পায়তারা করছে একটি চক্র। এতে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে এই গ্রামের সর্বসাধারণের চলাচলের একমাত্র ইউপি সড়কটি বিলীন হয়ে যাবে। এছাড়াও পুতারা বিলের কৃষিজমি,পাশের ঘরবাড়ি গাছপালা অন্যান্য ফসলাধির ব্যাপক ক্ষয় ক্ষতি হবে।

একই গ্রামের হাবিবুল্লার ছেলে মজিবুর রহমান বলেন, বরনল গ্রামের মনির উদ্দিনের ছেলে কাইছার মোড়ল,চানু মোড়লের ছেলে আফসিয়া মোড়লসহ একটি অসাধু চক্র বরকুল পশ্চিমপাড়া মাঝিপাড়া গ্রামে চলাচলের একমাত্র সড়কের মাঝিপাড়া ব্রীজের উজানে মাছ চাষের নামে বেরি বাঁধ দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
একই গ্রামের মৃত রশিদ আকন্দের ছেলে সিরাজুল ইসলাম আকন্দ বলেন, আমাদের এই গ্রামবাসীর দুঃখ দুর্দশা সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সংসদ সদস্য প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
শ্রীপুর কৃষি কর্মকর্তা সুমাইয়া সুলতানা বন্যা জানান, খাল বিল ও কৃষি জমির ফসলের ক্ষতি হয় এমন কোন প্রকার বাঁধ নির্মাণ করা সম্পূর্ণ বেআইনি। এমন কাজের সাথে কেউ জড়িয়ে থাকলে বিধি মোতাবেক প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *