গাজীপুর বোর্ডবাজার তিন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা

Slider গ্রাম বাংলা


মোঃ:আলী আজগর খান পিরু: গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বোর্ডবাজার এলাকার কয়েকটি স্বাস্থ্য সেবা প্রদানকারী ডায়গনস্টিক সেন্টারকে আর্থিক জরিমানা ও সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সকল প্রতিষ্ঠান মেয়াদউত্তীর্ণ ওষুধ সরবরাহ ও নানা অনিয়মের অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর এবং গাজীপুর সিভিলসার্জন কার্যালয়ের যৌথ অভিযানে ৬৫ হাজার টাকা জরিমানা ও সাময়িক বন্ধ ঘোষণা করা হয়।
আজ মঙ্গলবার বেলা ১১.০০ টার সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট ফারজানা আক্তার লাবনীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযান বেলা ১১টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলে। এসময় নগরীর ৩৫নং ওয়ার্ডের বোর্ডবাজার এলাকার “বোর্ডবাজার মেডিকেল ডায়াগনস্টিক সেন্টার” এর কাগজপত্রে ত্রুটি পাওয়ায় ১০হাজার টাকা নগদ অর্থদণ্ড জরিমানা আদায় করা হয়,সেই সাথে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ ঘোষনা করে তালা লাগিয়ে দেয়া হয়। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা অভিযোগের মধ্যে সেবা প্রতিষ্ঠান পরিচালনার অনুমতিপত্রসহ অন্যান্য কাগজপত্রের মেয়াদ না থাকার অভিযোগের প্রমান পায় ভ্রাম্যমান আদালত।
পাশাপাশি আরেকটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ‘নিউ নিরাময় হোমিও কমপ্লেক্স”নামে একটি ওষুধের দোকানে মেয়াদউত্তীর্ণ ওষুধ বিক্রি করার দায়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা হিসেবে নগদ ২০হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগের মধ্যে জার্মানির ওষুধ নিজ প্রতিষ্ঠানের লোগো যুক্ত করা হয়। রোগীদের সাথে প্রতারণার সত্যতা পায় ভ্রাম্যমান আদালত।
বোর্ডবাজার এলাকার”নাসিমা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের” অনুমতিপত্র না থাকায় ৩৫হাজার টাকা নগদ অর্থদণ্ড জরিমানা আদায় করা হয় এবং একই সময় প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট লাবনী আক্তার। অভিযান শেষে এসব বিষয়ে গণমাধ্যমকে সত্যতা নিশ্চিত করেন জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাহমুদা আক্তার।
তিনি বলেন আজ তিনটি প্রতিষ্ঠানে অভিযানের সিদ্ধান্তে তিনটিতেই নানা অনিয়মের প্রমান মিলেছে। এর মধ্যে ২টি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা আদায় ও সাময়িক বন্ধ রাখতে বলা হয়েছে। অপর একটি হোমিও চিকিৎসালয়ে মেয়াদউত্তীর্ণ ওষুধ ও অন্যান্য অনিয়মের প্রমান পাওয়ায় অর্থদণ্ড জরিমানা করে তাকে সতর্ক করা হয়।
অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, সহকারি পরিচালক ও গাজীপুর জেলা ভারপ্রাপ্ত সিভিলসার্জন ডা. মাহমুদা আক্তার, জেলা সিভিল সার্জন কার্যালয়ের সহকারি সিভিল সার্জন ডা.এস এম,আহসানউল্লাহ,জেলা সিভিলসার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা.উর্মি পারভিন,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গাজীপুরের সহকারি পরিচালক মোঃ শরিফুল ইসলাম, গাছা থানার এস.আই, শাখাওয়াত হোসেন, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *