গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

Slider জাতীয়

73508_adalot shaja logo

 

 

 

 

 

গাজীপুর: স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত।

বুধবার(১৯ আগষ্ট) দুপুরে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এ রায় প্রদান করেন।

রায়ে একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এ মামলার অপর দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

দন্ডপ্রাপ্ত স্বামীর নাম মোঃ জাহাঙ্গীর আলম (৩৭)। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের পূর্ব বাহাদুরপুর গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে।

ওই আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট এ বিএম আফ্ফান জানান, জাহাঙ্গীর আলমের সাথে গাজীপুরের কাইঞ্জানুল গ্রামের হাছেন আলীর মেয়ে মোসা: আয়েশা আক্তার লিজার (২৮) বিয়ে হয়। পাঁচ লাখ টাকা যৌতুকের দাবিতে ২০১০ সালের ১৫ আগষ্ট স্বামীগৃহে আয়েশা আক্তার লিজাকে মারধর করা হয়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

তিনি জানান, এ ঘটনায় নিহতের ভাই মামুন খান বাদি হয়ে জাহাঙ্গীর, তার মা জাহানারা বেগম ও ভাই জাহিদ হাসানের বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ওই তিন জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে বুধবার দুপুরে বিচারক জাহাঙ্গীরকে মৃত্যুদন্ড এবং ৫০ হাজার টাকা জরিমানার দণ্ডাদেশ প্রদান করেন। মা জাহানারা ও ভাই জাহিদ হাসানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাদের খালাস প্রদান করেন। আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফজজুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *