টঙ্গীতে ভ্রাম্যমান আদালতের ১৭ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা

বাংলার মুখোমুখি

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: টঙ্গীবাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অনিয়মের বিভিন্ন অভিযোগে ১৭টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসকল বিষয়ে পৃথক ১৭টি মামলা হয়েছে।
বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিট্রেট মো. সোহেল রানা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, পবিত্র রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য বৃদ্ধি, পঁচা-বাসি খাবার বিক্রয়, ফুটপাত দখল করে ব্যবসা চালিয়ে জনভোগান্তি সৃষ্টি, লাইসেন্স বিহীন হোটেল-রেন্তোরা পরিচালনা করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টঙ্গীবাজারের অলি-গলি ও দোকানপাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালত বিভিন্ন অভিযোগে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করে। এসব বিষয়ে ১৭টি মামলা দায়ের করা হয়।
গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিট্রেট মো. সোহেল রানা জানান, রমজান উপলক্ষে প্রথম বারের মত বিভিন্ন প্রতিষ্ঠানকে অল্প পরিমানে জরিমানা করে সতর্ক করা হয়েছে। রাস্তা-ঘাটে প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে, দ্রব্যমূল্য বৃদ্ধি ও হোটেল রেস্তোরার মানহীন খাবারের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *