টঙ্গী আওয়ামীলীগ অফিসে ৭ মার্চ পালিত হয়নি

Slider গ্রাম বাংলা

Exif_JPEG_420

৭ মার্চ বৃহস্পতিবার বিকেল ৩ টায় টঙ্গী আওয়ামীলীগ অফিস
টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর মহানগর আওয়ামীলীগের কমিটি আছে কিন্তু টঙ্গীর দুই থানায় কমিটি নেই। কমিটি না থাকায় পদও নেই নেতাদের। এই জন্য ৭ মার্চ পালিত হয় নি বলে জানিয়েছেন সাবেক নেতা- কর্মীরা।

বৃহস্পতিবার (৭ মার্চ) টঙ্গী আওয়ামীলীগ অফিসে গিয়ে দেখা যায় কোন নেতা-কর্মী নেই, অফিসও বন্ধ। ৭ মার্চ পালনের নেই কোন আলামত।

আওয়ামীলীগের একাধিক সাবেক নেতা ও কর্মীরা বলছেন, কমিটি নেই, পদ নেই তাই আজকে ৭ মার্চ পালন হয়নি। যখন কমিটি ছিল, পদ ছিল তখন নেতারা অনুষ্ঠান করেছেন। প্রতি বছর সকাল থেকেই অফিসে বঙ্গবন্ধুর ভাষন মাইকে প্রচার করা হতো। এখন নেতারা সাবেক। তাই এই অবস্থা।

অনুসন্ধানে জানা যায়, টঙ্গীতে গাজীপুর-২ আসনের সাংসদ ও সাবেক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান সহ অনেক বড় নেতাদের বাড়ি। গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মোশিউর রহমান সরকার বাবুর বাড়িও টঙ্গী। এছাড়াও অনেক বড় বড় নেতার বাড়ি টঙ্গী এলাকায়। কিন্তু মূল কমিটি না থাকায় টঙ্গী আওয়ামীলীগ অফিসে ৭ মার্চ পালিত হয়নি।

এ বিষয়ে জানতে সাংসদ জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খানকে ফোন দিলে কেউ ফোন রিসিভ করেননি।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মোশিউর রহমান সরকার বাবু বলেন, টঙ্গী সরকারী কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গাজীপুর মহানগর ছাত্রলীগ পুষ্পস্তবক অর্পণ করেছে। টঙ্গী আওয়ামীলীগ কার্যালয়ে কোন অনুষ্ঠান আছে কি না, আমার জানা নেই।

প্রসঙ্গত: ২০১৫ সালে গাজীপুর মহানগর আওয়ামীলীগের প্রথম কমিটি গঠিত হয়। কমিটিতে এডভোকেট আজমত উল্লাহ খানকে সভাপতি ও জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর ২০১৮ সালে জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। বঙ্গবন্ধুকে কটুক্তি করার অভিযোগে ২০২১ সালে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর ২০২২ সালে গাজীপুর মহানগর আওয়ামীলীগের দ্বিতীয় মেয়াদে সভাপতি হন এডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন আতাউল্লাহ মন্ডল। তিন বছর মেয়াদী কমিটির তৃতীয় বছর চললেও গাজীপুর মহানগর আওয়ামীলীগের কমিটি পূর্নাঙ্গ হয়নি। এমনকি থানা কমিটি গুলোও গঠন শেষ হয়নি। ফলে গাজীপুর মহানগর আওয়ামীলীগে বর্তমানে দুই জন নেতাই পদ- পদবী নিয়ে আছেন। তারা হলেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *