অবৈধ হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে মঙ্গলবার দুপুরে মাওনা চৌরাস্তায় অবৈধ হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় দুটি হাসপাতালকে অর্থদন্ড ও একটি হাসপাতাল বন্ধ করা হয়। অভিযানের খবরে আশপাশের অনেক হাসপাতালের মালিক কর্মচারী পালিয়ে যায়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আল মামুন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা উপস্থিত ছিলেন। মাওনা ল্যাবএইড হাসপাতালকে ৫০ হাজার টাকা এবং এসআর ইবনে সিনা এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা অর্থ দন্ড করা হয়। একই সাথে মাওনা ল্যাবএইড হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

সূত্রে জানাযায় ,উপজেলার ৩২টি অবৈধ বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার রয়েচে। এনসব নাসর্বস্ব হাসপাতালে চিকিৎসা নিয়ে অনেক ক্ষেত্রে সাধারণ মানুষ হয়রানি হচ্ছে।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আল মামুন বলেন, শ্রীপুর উপজেলায় বেশ কয়েকটি হাসপাতাল শুধু মাত্র সাইনবোর্ড ঝুলিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। এসকল হাসপাতাল গুলোতে আজ অভিযান পরিচালনা করা হয়। এসময় মাওনা ল্যাবএইড হাসপাতালের মালিক পালিয়ে যায়। তাকে পুলিশ দিয়ে খোঁজে এনে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। একই সাথে এসআর ইবনে সিনা এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে অনুমোদন না থাকায় ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। তিনি আরো জানান, আগামী এক সপ্তাহের মধ্যে শ্রীপুরের সবকটি হাসপাতালে ভ্রাম্যমান আদালতে অভিযান চালানো হবে।

অবৈধ হাসপাতালের কার্যক্রম বন্ধ করা হবে। এর আগে ল্যাবএইড হাসপাতালে এক নারী জড়ায়োর অপারেশন করান। এসময় ডাক্তার ওই নারীর মূত্রথলি কেটে ফেলার অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *