রাস্তার চরম বেহাল দশা, বিদ্যালয়গামী শিক্ষার্থী সহ সাধারণ মানুষের দুর্ভোগ

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ তেলিহাটি ইউনিয়নের ঢাকা–ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার থেকে হাজী ছোট কলিম স্কুল এন্ড কলেজ পর্যন্ত যাতায়াতের কার্পেটিং সড়কটির নাজেহাল অবস্থা। বিভিন্ন স্থানে ইট সরে গিয়ে রাস্তাটি সম্পূর্নরূপে ঝুঁকিপূর্ন হয়ে গেছে। সড়কটিতে যেকোন সময় মারাত্মক দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। সড়কটি গুরুত্বত্বপূর্ণ হওয়ার কারনে বিদ্যালয়গামী শিক্ষার্থী সহ প্রতিনিয়ত এ সড়ক দিয়ে কয়েক হাজার মানুষ চলাচল করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাজীপুরের শ্রীপুরে কাদা মাটির সড়ক মাড়িয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে কয়েক হাজার শিক্ষার্থী। এতে দুর্ভোগের পাশাপাশি সময়ের অপচয় হচ্ছে শিক্ষার্থীদের। পরীক্ষাকেন্দ্র সংশ্লিষ্টদের দাবি, দ্রুত সময়ের মধ্যে সড়ক সংস্কার করে ভোগান্তি দূর করার ব্যবস্থা গ্রহণের। এই রাস্তা দিয়ে বেশ কয়েকটি গ্রামের মানুষের চলাচল ও ঢাকা- ময়মনসিংহ মহা সড়কে আসতে হয়, পাশাপাশি বাজারের যাতায়তের একমাত্র সড়ক হওয়ার কারনে জীবনের ঝুঁকি নিয়ে তাদের যাতায়ত করতে হয়। অত্র এলাকার মানুষের দ্রুত চলাচলের একমাত্র বাহন মটরসাইকেল। এছাড়া ভ্যান গাড়ী ও অটো রিকশায়ও তারা যাতায়ত করে। সকল যানবহনগুলো মারাত্মক ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলাচল করে। বিগত কয়েক বছর ধরে সড়কটির কিছু অংশ ভেঙ্গে যায় এরপর আর সড়কটির সংস্কার করা হয়নি।

স্থানীয় ব্যবসায়ী কবির হোসেন বলেন, এই সড়কের ৫০০ মিটার রাস্তা এখন খুবই বেহাল অবস্থা। খানাখন্দভরা রাস্তাটুকু দিয়ে পায়ে হেঁটে চলাচল করা সমস্যা। আমাদের মালামাল আনা–নেওয়া খুবই কঠিন। দীর্ঘ কয়েক বছর ধরে রাস্তা সংস্কারের দাবি করে আসলেও কাজে আসছে না।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার বলেন, পরীক্ষাকেন্দ্রের গুরুত্ব বিবেচনা করে অনেক আগেই মহাসড়ক থেকে হাজী ছোট কলিম স্কুল এন্ড কলেজ পর্যন্ত ৫০০ মিটার রাস্তার বরাদ্দ চাওয়া হয়েছে। আশা করি, খুব দ্রুত সড়ক সংস্কার করে ভোগান্তি দূর করা হবে।

শ্রীপুর উপজেলা প্রকৌশলী আব্দুস সামাদ পত্তনদার বলেন,আমি এই উপজেলায় অল্প দিন আগে যোগদান করেছি। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *