কালিয়াকৈরে ভূমিদস্যুদের হামলায় তিন বন কর্মী আহত

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

images

 

 

 

 

 

 

গাজীপুর: কালিয়াকৈর বন রেঞ্জের আওতাধীন কাশিমপুর বন বিটের কোনাপাড়া মৌজার ২০ একর জমি অবৈধ দখলে জন্য বৃহস্পতিবার দুপুরে বন কর্মকর্তাদের হামলা চালিয়েছে ভূমি দস্যু একটি চক্র। এঘটনায় কমপক্ষে ৩ জন আহত হয়েছে। গুরুতর আহত মোস্তফা আকন্দ(৪৫) নামে এক বনমালীকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
কাশিমপুর বন বিট কর্মকর্তা মোঃ আকরাম হোসেন জানান, কাশিপুর বিটের কোনাপাড়া মৌজায় বন বিভাগের েেগজেট ভুক্ত সিএস ১৬০ দাগে ২০ একর জমি ডাঃ এমদাদ হোসেন নামে জনৈক ব্যক্তির নেতৃত্বে একদল ভূমিদস্য চক্র দীর্ঘ্য দিন যাবৎ অবৈধ দখলের চেষ্টা করছে। বেশ কয়েকবার ওই জমি জবর দখল করা চেষ্টা করে এমদাদ গ্রুপ। বন কর্মকর্তারা বাধায় তাদের চেষ্টা ব্যর্থ হয়। এমদাদের বিরুদ্ধে বনসহ ৮/১০ টি মামলাও রয়েছে বলে বন বিট অফিস সুত্রে জানা গেছে।
সম্প্রতি ওই জমিতে বন বিভাগ ৮ হাজার আকাশ মনি চারা রোপন করলে এমদাদ গ্রুপ এক রাতে তাদের দস্যু বাহিনী নিয়ে তুলে ফেলে দেয়। পরে বন কর্মকর্তারা ওই জমিতে আবার চারা রোপন করতে থাকে। ওই চারা ও জমি রক্ষণাবেক্ষণের জন্য একটি অস্থায়ী ক্যাম্প হিসেবে ঘর তৈরি করে।
বৃহস্পতিবার দুপুরে এমদাদের নেতৃত্বে ২৫/৩০ জন দুবৃর্ত্ত লাঠিসোটা নিয়ে বন কর্মকর্তাদের উপর হামলা চালিয়ে বন প্রহরীদের মারধর করে এবং তারা বন বিভাগের দেয়া তিনটি সাইন বোর্ড তুলে নেয়।

এব্যাপারে কালিয়াকৈর বন রেঞ্জ কর্মকর্তা এটিএম তৌহিদ উদ্দিন জানান,দুইটি মাইক্রোবাস ভর্তি করে বনস্যুরা বন প্রহরীদের উপর হামলা চালায়। বন বিভাগের সাইনবোর্ড তুলে নিয়ে যায়। এবং কর্মকর্তাদের হত্যার হুমকি দিয়ে চলে যায়। এক জনের অবস্থা আশঙ্কাজন। মামলার প্রস্ততি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *