আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হল ৫৭তম বিশ্ব ইজতেমা

Slider জাতীয়

Exif_JPEG_420

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: দ্বিতীয় পর্বের আয়োজকরা ইজতেমা সমাপ্ত করে সরকারের নিকট ময়দান হস্তান্তর করেছেন। এর মাধ্যমে ৫৭ তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিক সমাপ্তি হল।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) বেলা ১২ টায় বিশ্ব ইজতেমা ময়দানে স্থাপিত জেলা প্রশাসকের সমন্বয় কক্ষে আয়োজিত ময়দান হস্তান্তর প্রক্রিয়া আনুষ্ঠানিক ভাবে সম্পন্ন হয়।

এসময় বিশ্ব ইজতেমার সফল সমাপ্তিতে সরকারের পক্ষ থেকে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সাংবাদিকদের মাধ্যমে সকলকে ধন্যবাদ ও সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে বর্তমানে ইজতেমা ময়দান সরকারের হেফাজতে থাকবে এবং এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরবর্তী করনীয় নির্ধারন করবে।

সরকারের কাছে ময়দান হস্তান্তর প্রক্রিয়ায় সরকারের পক্ষে উপস্থিত ছিলেন, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ ফয়েজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মামুনুল করিম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইব্রাহিম খান, অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার হাফিজুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (টঙ্গী জোন) মেহেদি হাসান দিপু,গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী জোনের আঞ্চলিক কর্মকর্তা সোহেল রানা ও টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন প্রমুখ।

দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন, ইজতেমা ময়দানের জামাতের জিম্মাদার
প্রকৌশলী মহিবুল্লাহ, আব্দুস সালাম, রেজাউল করিম, মোহাম্মদ সায়েম, হাজী মনির, আঃ হান্নান, মিল্লাত হোসেন, হাজী সিরাজ সিকদার, তানভীর প্রমুখ।

দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির মুরুব্বী প্রকৌশলী মহিবুল্লাহ বলেন, সুন্দরভাবে ইজতেমা সম্পন্ন করায় সরকার সহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। একই সঙ্গে আগামী ইজতেমার আগে নিজেরা আলোচনা করে দুই পক্ষ একত্র করতে প্রথম পক্ষকে এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য, চলতি মাসের ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি শেষ হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রথম পর্বের আয়োজকরা প্রশাসনের নিকট ইস্তেমা ময়দানে হস্তান্তর করলে একই দিন গাজীপুর জেলা প্রশাসক দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির নিকট ময়দান বুঝিয়ে দেন। ৯ ফেব্রুয়ারি শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় দ্বিতীয় পর্ব। আজ দ্বিতীয় পর্বের আয়োজকরা ইজতেমা শেষে সরকারের নিকট ময়দান হস্তান্তর করার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হল ৫৭ তম বিশ্ব ইজতেমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *