আজ সন্ধ্যা ৭ টার মধ্যে মাওলানা সাদকে আসার অনুমতি দিন— সাংবাদিক সম্মেলনে দাবী

Slider বাংলার মুখোমুখি

Exif_JPEG_420

টঙ্গী : বিশ্ব ইজতেমা ময়দানে প্রধান গেটের সামনে বাংলাদেশ মুসল্লি পরিষদ সাংবাদিক সম্মেলন করে আজ সন্ধ্যা ৭টার মধ্যে মাওলানা সাদের ভিসা কনফার্ম করে ইজতেমায় আসতে অনুমতি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন। না হলে বিক্ষুব্ধ মুসল্লিরা যে কোন ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করলে তার দায় সরকারকে নিতে হবে।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় বিশ্ব ইজতেমা ময়দানে প্রধান গেটের সামনে এই সম্মেলন হয়।

সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ মুসল্লি পরিষদের যুগ্ম আহবায়ক মাওলানা মুফতি মুয়াজ বিন নূর। সাথে ছিলেন মুফতি আজিম উদ্দিন, মুফতি মিজানুর রহমান, মুফতি আরিফ হোসেন, মাওলানা আনাস, সৈয়দ মাসুম, আতাউর রহমান, আতাউল্লাহ প্রমুখ।

সম্মেলনে মুফতি মুয়াজ বিন নূর বলেন,২০২৩ সালের ১৫ নভেম্বর বিশ্ব ইজতেমার সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, এবারের ইজতেমায় মাওলানা সাদ সাহেবকে আনার অনুমতি দিবেন। স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন, আওয়ামীলীগ ক্ষমতায় না এলেও তিনি সাবেক মন্ত্রী হয়ে মাওলানা সাদকে আসার ব্যবস্থা করবেন। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী তার কথা রাখেন নি।

মাওলানা নূর আরো বলেন, প্রথম পর্বে আড়াই হাজার বিদেশী মেহমান ইজতেমায় এসেছেন। দশ হাজার বিদেশী মেহমান মাওলানা সাদ সাহেব আসলে দ্বিতীয় পর্বের ইজতেমাশ আসবেন বলে জানিয়েছেন। তাই তিনি আজ সন্ধ্যা ৭ টার মধ্যে মাওলানা সাদের ভিসা কনফার্ম করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান। একটি পক্ষকে সরকার সুবিধা দিয়ে আমাদেরকে অসহযোগিতা করছেন অভিযোগ করে এই ইসলামী নেতা বলেন, তাদেরকে ইজতেমা প্রস্তুতিতে তিন সাপ্তাহ সময় দিয়েছে আর আমাদেরকে সময় দেয়া হচ্ছে না।

দেওবন্দের প্রধান মাওলানা আরশাদ মাদানী বাংলাদেশে অবস্থান করছেন জানিয়ে সম্মেলনে বলা হয়, আরশাদ সাহেব বলেছেন, মাওলানা সাদ সাহেবের সাথে কোন বিরোধ নেই। আমাদেরকে হেফাজতের তকমা লাগিয়ে প্রথম পর্বে ইজতেমা করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, এই রকম চলতে থাকলে ভবিষ্যৎ বিশ্ব ইজতেমা আঞ্চলিক সম্মেলনে পরিনত হতে পারে। তাই তিনি আগামীতে তাদেরকে প্রথম পর্বে ইজতেমা করার অনুমতি দিয়ে এবারের ইজতেমায় মাওলানা সাদ সাহেবকে আসার জন আজ সন্ধ্যা ৭ টার মধ্যে ভিসা কনফার্ম করার দাবী জানান। না হলে বাংলাদেশ মুসল্লি পরিষদ ও বিক্ষুব্ধ মুসল্লিরা যে কোন ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করলে সরকারকে তার দায় নিতে হবে।

এদিকে ইজতেমার প্রধান গেটের ভেতরে বিদেশী কামরার সামনে স্থাপিত জেলা প্রশাসনের সমন্বয় কক্ষে সাংবাদিক সম্মেলন করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। তারপর তারা গেটের বাইরে এসে সম্মেলন করেন। এসময়ও পুলিশ বাঁধা দিলে মুসল্লিরা পুলিশি বাঁধা উপেক্ষা করে সম্মেলন সমাপ্ত করেন।

সকাল সাড়ে ১১ টায় এই রিপোর্ট লেখার সময় ইজতেমা ময়দানে চাপা উত্তেজনা বিরাজ করছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *