বিশ্ব ইজতেমায় পুলিশি নিষেধাজ্ঞা প্রত্যাহার মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক

Slider জাতীয়

Exif_JPEG_420

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: আজ রবিবার আখেরী মোনাজাতের জন্য গতকাল মধ্যরাত থেকে বন্ধ থাকা সড়ক ও মহাসড়ক খুলেছে। পুলিশি নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ায় এখন সকল সড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে।

রবিবার রাত সাড়ে আটটায় নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ার পর যানচলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ জিএমপির ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ- পুলিশ কমিশনার ( ডিসি)
আলমগীর হোসেন সংবাদটি নিশ্চিত করেন।

তিনি বলেন, বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাতের জন্য মহাসড়ক ও সড়কের কিছু এলাকায় গণপরিবহন চলচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল। আমরা মুসল্লিদের গাড়িগুলো পার করে দিয়েছি। এখন ঢাকা-ময়মনসিংহ ও টঙ্গী – কালিগঞ্জ এবং আব্দুল্লাহপুর – আশুলিয়া সড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে। কোন নিষেধাজ্ঞা নেই, রাস্তায় কোন যানজটও নেই।

এর আগে গতকাল শনিবার জিএমপি কমিশনার মাহবুব আলম সাংবাদিক সম্মেলন করে এই নিষেধাজ্ঞা দেন।

সম্মেলনে কমিশনার বলেছিলেন, শনিবার রাত ১২টা থেকে টঙ্গী-কামারপাড়া রোড, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস পর্যন্ত এবং আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া ময়মনসিংহ ও গাজীপুরগামী যানবাহনগুলোকে গাবতলী দিয়ে কোনাবাড়ী হয়ে এবং ময়মনসিংহ থেকে ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে ৩০০ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে। এ সময় এসব সড়ক হয়ে কোনো পণ্যবাহী গাড়ি বা যান চলতে দেওয়া হবে না। তবে ইজতেমা সংশ্লিষ্ট সব ধরনের যান চলাচল স্বাভাবিক থাকবে। রবিবার আখেরী মোনাজাতের পর সুবিধাজনক সময়ে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

আজ রবিবার বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়েছে। আগামী ৯ থেকে ১১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্ব। এই জন্য মঙ্গলবার ইজতেমা ময়দান দ্বিতীয় পর্বের আয়োজকদের বুঝিয়ে দিবে প্রশাসন। আগামী রবিবার আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে ৫৭ তম বিশ্ব ইজতেমার দুই পর্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *