৯ মামলায় মির্জা আব্বাসের গ্রেপ্তার ও জামিন শুনানি আজ

Slider রাজনীতি


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে রাজধানীর পল্টন ও রমনা মডেল থানার পৃথক ৯ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন ও জামিন শুনানির জন্য আজকের দিন ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

গতকাল (বুধবার) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী এই তারিখ ধার্য করেন। পল্টন থানায় পুলিশ কনস্টেবল হত্যাসহ পাঁচ মামলা ও প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ রমনা থানার চার মামলায় এই আবেদন করা হয়েছে।

মির্জা আব্বাসের পক্ষে তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী ৯ মামলায় গ্রেপ্তার দেখানো ও জামিনের আবেদন করেন। পরে আদালত মির্জা আব্বাসের উপস্থিতিতে শুনানির জন্য বৃহস্পতিবার ধার্য করেন।

অ্যাডভোকেট মহিউদ্দিন বলেন, মির্জা আব্বাসকে গত ১ নভেম্বর এক মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, রমনা ও রেলওয়ে থানায় বেশ কয়েকটি মামলা হয়। কমপক্ষে ১১টি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়। এর মধ্যে তাকে দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

বাকি ৯টিতে রাষ্ট্রপক্ষ গ্রেপ্তার না দেখানোতে তার জামিনের আবেদন শুনানি করা সম্ভব হচ্ছে না। এ কারণে ৯টি মামলায় গ্রেপ্তার দেখানোসহ জামিনের আবেদন করা হয়েছে।

আইনজীবী আরও বলেন, বৃহস্পতিবার মির্জা আব্বাসকে কারাগার থেকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *