টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে টপকে গেল বাংলাদেশ, পাকিস্তান-ইংল্যান্ডও পেছনে

Slider খেলা

হায়দ্রাবাদ টেস্টের হার এখনো হজম করে সারতে পারেনি ভারত। একেবারে অবিশ্বাস জাগিয়ে হেরে গেছে ইংল্যান্ডের কাছে৷ তবে এই হারের ধাক্কা এখানেই সীমিত থাকেনি। এই পরাজয় ভারতকে পিছিয়ে দিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়েও। পয়েন্ট টেবিলে অবনমন হয়েছে তাদের।

রোববার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে তিন ধাপ পিছিয়ে গেছে ভারত। তাতে বাংলাদেশেরও নিচে চলে গিয়েছে টুর্নামেন্টের দুই-দুইবারের রানার আপরা। ভারতের থেকে সমৃদ্ধ এখন টাইগারদের অবস্থান।

অথচ হায়দ্রাবাদ টেস্টের আগে পয়েন্ট টেবিলের দুইয়ে ছিল ভারত। তবে ২৮ রানের হার তাদের পিছিয়ে দিয়েছে বেশ অনেকটাই। তবে একই দিনে গাব্বা টেস্টে হেরেও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া। নাটকীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৮ রানে হারে স্বাগতিকেরা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে ১০টি টেস্টের মধ্যে ছয়টি জিতে শীর্ষেই আছে প্যাট কামিন্সের দল। দুই ম্যাচের মধ্যে একটিতে জিতে পয়েন্ট টেবিলের দুই নম্বরে আছে দক্ষিণ আফ্রিকা। তিন নম্বরে থাকা নিউজিল্যান্ডও ২ ম্যাচের একটিতে জিতেছে এবং একটিতে হেরেছে। সমনা ম্যাচে সমান জয়ে চারে আছে বাংলাদেশ। টাইগারদেরও ২ ম্যাচে জয় একটি।

এদিকে ভারত অবস্থান করছে পাঁচে। ৫ ম্যাচে ২ জয় আর ১ ড্র রোহিত শর্মার দলের। সমান ম্যাচে ২ জয় নিয়ে ছয়ে পাকিস্তান। আর গাব্বা টেস্ট জিতে ইংল্যান্ডকে টপকে সাতে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। ৪ ম্যাচে ১ জয় তাদের। ৬ ম্যাচে ৩ জয়ে আটে ইংল্যান্ড। আর ২ ম্যাচে জয়ের মুখ না দেখা শ্রীলঙ্কা আছে নয় নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *