ট্রেনে ধর্ষণের ঘটনায় অ্যাটেনডেন্ট বরখাস্ত, বিভাগীয় মামলা

Slider ফুলজান বিবির বাংলা


লালমনি এক্সপ্রেস ট্রেনে ষষ্ঠ শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত অ্যাটেনডেন্ট আক্কাস গাজীকে সাময়িক বরখাস্তসহ তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে লালমনিরহাট রেল বিভাগ। এছাড়াও চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

রেলওয়ের লালমনিরহাট ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার (ডিটিও) আব্দুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অপর তিন সদস্য হলেন- তাসরুজ্জামান বাবু, রেলওয়ে হাসপাতালের চিকিৎসক মাহফুজুর রহমান ভূইয়া ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট (আরএমডি) শফিকুর রহমান। কন্ট্রোল অর্ডারের মাধ্যমে বিভাগীয় রেলওয়ে ম্যানেজার আব্দুস সালাম এ নির্দেশনা দিয়েছেন।

লালমনিরহাট রেলওয়ে সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রেলওয়ে পুলিশের দায়ের করা মামলায় অভিযুক্ত আক্কাস গাজীকে গ্রেপ্তারের পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপরেই রাতে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে রেল বিভাগ।

এদিকে ভুক্তভোগী ছাত্রীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। দুপুরে তাকে আদালতে জবানবন্দি রেকর্ডের জন্য পাঠানো হয়েছে।

লালমনিরহাট জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলী ঢাকা পোস্টকে জানান, ভুক্তভোগী ওই স্কুলছাত্রীকে আদালতে জবানবন্দির জন্য পাঠানো হয়েছে। আদালতের সকল কার্যক্রম শেষে বাবা ও বড় ভাইয়ের কাছে তাকে হস্তান্তর করা হবে।

এ বিষয়ে ওই স্কুলছাত্রীর বাবা ধর্ষকের বিচার চেয়ে বলেন, ছোট্ট একটা মেয়ের সঙ্গে যে অপকর্ম করেছে তার বিচার চাই।

লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু ঢাকা পোস্টকে জানান, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় আমরা রেল বিভাগ ব্যথিত। ধর্ষণের ঘটনায় কোনো ছাড় নেই। আমরা তদন্ত করছি। আইনি ব্যবস্থার বাইরেও রেল বিভাগ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *