প্রেসক্লাব থেকে কর্মীদের আটকের নিন্দা ছাত্রদলের

জাতীয়

catrodol_533793036

ঢাকা: জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে নেতাকর্মীদের আটকের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

শুক্রবার (৭ ‍আগস্ট) বিএনপির ছাত্রসংগঠনটির দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারীর পাঠানো এক বিবৃতিতে তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান।

ছাত্রদল নেতারা বলেন, দেশের মুক্তচিন্তা চর্চার তীর্থস্থান জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে ছাত্রদল নেতাকর্মীদের ‘বিনা কারণে’ আটক গণতন্ত্রের জন্য বিশাল ধাক্কা। গণতন্ত্র এদেশে নির্বাসিত হয়েছে অনেক আগেই। কিন্তু এই গ্রেফতারের মাধ্যমে মুক্তচিন্তা আর স্বাধীন মত প্রকাশকে বাধাগ্রস্ত করা হল।

মামুনুর রশীদ মামুন ও মো. আকরামুল হাসান বলেন, যখন দেশে প্রকাশ্য কিংবা ঘরোয়া রাজনীতি নিষিদ্ধ নয়, তখন প্রেসক্লাবের মত একটি জায়গায় অনুষ্ঠানে যোগ দিতে আসা নিরীহ নেতাকর্মীদেরকে আটক কীসের ইঙ্গিত বহন করে? এই সরকার কি বিরোধী দল ও মতের সব মানুষের বাকস্বাধীনতা কেড়ে নিতে চায়? যে মুক্তবাক স্বাধীনতার জন্য কয়েক লাখ প্রাণ স্বাধীনতার সংগ্রামে বিসর্জিত হয়েছিল, তা কি তাহলে বৃথা যেতে চলেছে?

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, আমরা আশা করি ইয়াহিয়া আর আইয়ুবের খোলস পরিহিত এই সরকার অচিরেই গণতন্ত্রকে হত্যার পথ থেকে সরে আসবে। নতুবা বিগত স্বাধীনতা সংগ্রামের আদলেই এই দেশের ছাত্র-জনতা গণতন্ত্র ফিরিয়ে আনবে।

তারা অবিলম্বে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং সরকারের প্রতি জুলুম-নির্যাতন বন্ধের আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *