অসহযোগ আন্দোলনের পক্ষে রিজভীর গণসংযোগ-লিফলেট বিতরণ

Slider রাজনীতি

বর্তমান সরকারের পদত্যাগের একদফা দাবিতে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। এর পক্ষে সকাল থেকে রাজধানীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে যাচ্ছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ সকাল ১০টা থেকে রাজধানীর এলিফ্যান্ট ও বেইলি রোড এলাকায় নেতাকর্মী নিয়ে অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে যাচ্ছেন বিএনপির এই মুখপাত্র।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: তৌহিদুর রহমান আউয়াল, সহ সাধারণ সম্পাদক আজিজুল হক জিয়ন, সহ সাংগঠনিক সম্পাদক সাদেক মিয়া, সহ সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল নওরিন উর্মি, ইডেন মহিলা কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দা সুমাইয়া পারভীন, ঢাকা কলেজ ছাত্রদলের সহ সভাপতি শাহাবুদ্দীন ইমন, সাবেক ছাত্রদল নেতা মাহবুব, কেন্দ্রীয় ছাত্রদল নেতা মিরাজ হোসেন, ডা: মুনতাসির, রাজ, আইএইচটি সাবেক সদস্য সচিব রাফসান হোসেন, বরগুনা জেলা ছাত্রদলের সম্পাদক হৃদয় প্রমুখ।

এর আগে গতকাল বুধবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে অসহযোগ আন্দোলন ঘোষণা দেন রিজভী। ঘোষণায় দেশবাসীর প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ৭ জানুয়ারি ডামি ভোটের খেলা বর্জন করুন। ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা কর্মচারীগণ দায়িত্ব পালনে বিরত থাকুন। সরকারকে সকল প্রকার ট্যাক্স, খাজনা, ইউটিলিটি বিল ও অন্যান্য প্রদেয় স্থগিত রাখুন। ব্যাংকগুলো সরকারের লুটপাটের অন্যতম মাধ্যম বিধায় ব্যাংকে লেনদেন যথাসম্ভব এড়িয়ে চলুন এবং রাজনৈতিক নেতাকর্মীসহ মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্তগণ মামলায় হাজিরা দেয়া থেকে বিরত থাকুন।

উল্লেখ্য, অসহযোগ ও ভোট বর্জনের পক্ষে জনমত গঠনের লক্ষ্যে তিন দিনের গণসংযোগের লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বিএনপি। আজ থেকে আগামীকাল ও পরশু গণসংযোগের লিফলেট বিতরণ দলটি। এছাড়াও ২৪ ডিসেম্বর সর্বাত্মক সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এছাড়া সমমনা দল ও জোটগুলো একই কর্মসূচি পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *