প্রায় ৫ মাসে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে ১০৪০ মামলা, আসামি ৯৩২৪৩

Slider বাংলার মুখোমুখি


প্রায় ৫ মাসে ১০৪০ মামলায় বিএনপির ৯৩ হাজার ২৪৩ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য তুলে ধরেন।

রিজভী বলেন, চলতি বছরের ২৮ ও ২৯ জুলাই থেকে এখন পর্যন্ত বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশের প্রাপ্ত তথ্যানুযায়ী দলটির নেতা-কর্মীদের বিরুদ্ধে ১ হাজার ৪০টির অধিক মামলায় ৯৩ হাজার ২৪৩ জনকে আসামি করা হয়েছে। এছাড়া ২৫ হাজার ১৩১ জন বিরোধীদলের গ্রেফতার ও ৯ হাজার ১৪৪ জনের অধিক নেতা-কর্মী আহত হয়েছেন। একজন সাংবাদিকসহ ২২ জন জানান তিনি।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান রিজভী।

এছাড়াও রাজধানীর কোতয়ালী, গুলশান ও কদমতলী থানার ৩টি মামলায় মোট ২৮ জন বিএনপি নেতা-কর্মীকে ফরমায়েশি রায়ে সাজা প্রদান করেছে আদালত এমন অভিযোগ করে তিনি বলেন, কোতয়ালী থানা বিএনপি নেতা আবু তাহের, পারভেজ আলম, রজব আলী পিন্টু, সাখাওয়াত হোসেন, রিয়াজ আহমেদ রিয়াজ ও ইমরান হোসেনসহ মোট ৯ জন নেতা-কর্মীকে ৩ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে সাজা প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির এই মুখপাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *