শান্তিপূর্ণভাবে শেষ হলো বিএনপির বিজয় শোভাযাত্রা

Slider বাংলার মুখোমুখি


মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিএনপি আয়োজিত বিজয় শোভাযাত্রা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির আয়োজনে শনিবার (১৬ ডিসেম্বর) দুপুর ২টা ৩৫ মিনিট থেকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ শোভাযাত্রা শুরু হয়। পরে মগবাজার গিয়ে এ শোভাযাত্রা শেষ হয়।

এর আগে সকাল থেকে শোভাযাত্রাকে কেন্দ্র করে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এরপর দুপুরে অস্থায়ী মঞ্চ বানিয়ে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, বিজয় দিবসকে বাংলাদেশের পরাজয়ের দিবসে পরিণত করেছে সরকার। এসময় সরকারের সমালোচনা করেন তিনি।

দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় ও ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিজয় শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় সরকারের পতনসহ নানা দাবিতে স্লোগান দেন দলের নেতাকর্মীরা।

অন্যদিকে, বিএনপির এ কর্মসূচিকে ঘিরে পুলিশের বিপুল সংখ্যক সদস্যকে নয়াপল্টন এলাকায় মোতায়েন করা হয়। বন্ধ হয়ে যায় কাকরাইল মোড় থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত একপাশের রাস্তা।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর দলীয় মহাসমাবেশ পণ্ড হওয়ার ৪৮ দিন পর আজ দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *