‘ডামি প্রার্থী’ লেখায় সাংবাদিকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা

Slider ফুলজান বিবির বাংলা


‘আপিলে প্রার্থিতা ফিরে পেলেন আ.লীগের ডামি ও জাপা প্রার্থী’ এই শিরোনামে সংবাদ প্রকাশ করায় ফেনীর স্থানীয় পত্রিকা দৈনিক ফেনীর সময়-এর সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন এবং প্রধান প্রতিবেদক আরিফ আজমের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুর রহমানের আদালতে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এ মামলা দায়ের করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে সংসদ সদস্য প্রার্থী এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল করিম ফারুক এ মামলা দায়ের করেন।

এরপর আদালত প্রাঙ্গণে পত্রিকাটির বিরুদ্ধে মানহানিকর বক্তব্য ছাপানোয় নিবন্ধন বাতিলের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ আবুল হোসেনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেট কামরুল হাসান। সভায় মামলার বাদী এমপি প্রার্থী আনোয়ারুল করিম ফারুক ছাড়াও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এম. শাহজাহান সাজু, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নাছির উদ্দিন বাহার, দিলীপ কুমার সাহা, আহসান কবির বেঙ্গল, রসিক শেখর ভৌমিক, গাজী তারেক আজিজ প্রমুখ।

বক্তারা দাবি করেন, আনোয়ারুল করিম ফারুক ‘ডামি প্রার্থী’ নন। ৭ জানুয়ারির নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। এ সময় মানহানিকর বক্তব্য ছাপানোয় পত্রিকাটির নিবন্ধন বাতিলের দাবি জানান তারা।

এ প্রসঙ্গে ফেনী জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম. শাহজাহান সাজু বলেন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি আনোয়ারুল করিম ফারুককে ডামি প্রার্থী উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় দৈনিক ফেনীর সময় পত্রিকার সম্পাদক ও প্রধান প্রতিবেদকের বিরুদ্ধে আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। তবে এ বিষয়ে আদালত বৃহস্পতিবার কোনো আদেশ দেননি। আগামী রোববার আদালত মামলাটি আমলে নিয়ে একটি আদেশ দেওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে ৩ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনোয়ারুল করিম ফারুকের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে প্রার্থিতা বাতিল হয়। পরে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন। এ নিয়ে বুধবার (১৩ ডিসেম্বর) দৈনিক ফেনীর সময় পত্রিকায় ডামি প্রার্থী উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় আনোয়ারুল করিম ফারুকের সম্মানহানি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *