যৌন হয়রানীর প্রতিবাদে গাজীপুরে  প্রধান শিক্ষকের বাড়ি ঘেরাও

Slider গ্রাম বাংলা

Gazipur__sm_808773658

 

 

গাজীপুর: :  দুই শিক্ষার্থীকে যৌন নির্যাতনের প্রতিবাদে গাজীপুরের কোনাবাড়ির এলাকার একটি স্কুলের প্রধান শিক্ষকসহ দুই শিক্ষকের বাড়ি ঘেরাও

করে  বিক্ষোভ শেষে মানব বন্ধন করেছে শিক্ষার্থীরা।

বৃহসপতিবার(০৬ আগষ্ট) বেলা ১২টার দিকে গাজীপুর মহানগরের কোনাবাড়ি এলাকায় ওই ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, কোনাবাড়ির বাঘিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল হোসেন সম্প্রতি ৯ম শ্রেনীর দুই ছাত্রীকে ডেকে নিয়ে কু-প্রস্তাব দেয়
এবং রাজি না হলে নাম্বার কম দেয়ার হুমকি দেন।শিক্ষার্থীরা বিষয়টি তাদের অভিভাবকদের জানালে ক্ষুব্ধ হন অভিভাবকরা। বিষয়টি বিদ্যালয় পরিচালনা কমিটিকে জানানোর পর সকাল থেকেই বিক্ষোভে নামেন শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা। শিক্ষার্থীরা দুইদিন যাবৎ ক্লাস বর্জন করে ওই প্রধান শিক্ষকের পদত্যাগ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

পরে বিদ্যালয় পরিচালনা কমিটি, পুলিশ এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জরুরী বৈঠকে বসেন। বৈঠকে অভিযুক্ত ওই শিক্ষককে আগামী তিনদিনের মধ্যে অভিযোগের জবাব দেয়ার জন্য শোকজ করেছে।অভিযুক্ত প্রধান শিক্ষক বাবুল হোসেন, সহকারী প্রধান শিক্ষক লিটন মিয়অ পলাতক রয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আজহারুল ইসলাম মোল্লা জানান, অভিযুক্ত শিক্ষককে তিন দিনের ভেতর জবাব চেয়ে শোকজ করা হয়েছে। প্রয়োজনীয় তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *