বরগুনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আ.লীগের বর্ধিত সভা বন্ধ

Slider বরিশাল

বরগুনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আমতলী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা বন্ধ করে দেওয়া হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) দুপুরের দিকে নির্বাচনী অনুসন্ধানী কমিটির চেয়ারম্যানের নির্দেশে বর্ধিত সভা বন্ধ করেন আমতলী উপজেলা ভূমি কর্মকর্তা আব্দুল্লাহ আবু জাহের।

এর আগে আয়োজিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বর্ধিত সভা শুরু হলে বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল শোভাযাত্রা ও মিছিল নিয়ে সভাস্থলে আসতে শুরু করেন নেতাকর্মীরা, যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। পরে খবর পেয়ে সভাস্থলে যান নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আহম্মদ সাইদ। এসময় নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের হওয়ার প্রমাণ মিললে স্থানীয় প্রশাসনকে বর্ধিত সভাটি বন্ধ করে দিতে বলেন তিনি।

এ বিষয়ে বর্ধিত সভার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান বলেন, আমরা দলীয়ভাবে বর্ধিত সভার আয়োজন করেছি। যেহেতু নির্বাচনী কোনো সভা ছিল না, তাই এতে নির্বাচনী আচরণবিধির কোনো লঙ্ঘন হয়নি।

এ বিষয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আহম্মদ সাইদ সাংবাদিকদের বলেন, আমতলীতে আয়োজিত সভায় আচরণবিধি লঙ্ঘন হয়েছে। পরে বর্ধিত সভাটি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *